সুনামগঞ্জ প্রতিনিধি

১৯ ফেব্রুয়ারি , ২০২০ ১৬:০৩

অবৈধভাবে সীমান্ত পারাপার রোধে একত্রে কাজ করবে বিজিবি-বিএসএফ

তাহিরপুরে বিজিবি-বিএসএফ সৌজন্য সাক্ষাৎ

২৮ বিজিবি এর অধিনায়ক লে. কর্নেল মো. মাকসুদুল আলম বলেন, বিজিবি-বিএসএফ বৈঠকে আমরা বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছি। তাছাড়া সীমান্ত দিয়ে অবৈধভাবে কেউ যাতে পারাপার না হতে পারে সেজন্য আমাদের আলোচনা হয়েছে। অবৈধভাবে সীমান্ত পারাপার রোধে একত্রে বিজিবি-বিএসএফ কাজ করবে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকালে বাংলাদেশ-ভারতে সীমান্তের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে বাংলাদেশ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) ও ভারতের বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডারের মধ্যে সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়।

তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের চারাগাঁও সীমান্ত বিওপির দায়িত্বপূর্ণ সীমান্তের চারাগাঁও এলসি পয়েন্টে সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল মো. মাকসুদুল আলম এবং প্রতিপক্ষ ১৭০ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শ্রী রাম চন্দ্রের মধ্যে এ সৌজন্য সাক্ষাতের আয়োজন করা হয়।

সাক্ষাতে দুই দেশের মধ্যে মাদকদ্রব্য, গবাদি পশুসহ অন্যান্য চোরাচালান প্রতিরোধ, অবৈধভাবে সীমান্ত পারাপার রোধসহ, সীমান্তে শুন্য রেখা থেকে ১৫০ গজের মধ্যে এক সারি বিশিষ্ট কাঁটাতারের বেড়া নির্মাণ এবং সীমান্তের দ্বি-পাক্ষিক বিভিন্ন বিষয়ের উপর আলোচনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি) এর সহকারী পরিচালক, কোম্পানী কমান্ডার, বিওপি কমান্ডার এবং প্রতিপক্ষ ১৭০ বিএসএফ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক, স্টাফ অফিসার, ক্যাম্প কমান্ডারগণ অংশগ্রহণ করেন। পরে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সৌজন্য সাক্ষাত শেষ হয়।

আপনার মন্তব্য

আলোচিত