তাহিরপুর প্রতিনিধি

২০ ফেব্রুয়ারি , ২০২০ ১৮:৪২

তাহিরপুরে শুদ্ধ সুরে জাতীয় সঙ্গীত প্রতিযোগিতা

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় শুদ্ধ সুরে জাতীয় সঙ্গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সকালে উপজেলায় গণমিলনায়তনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী অংশগ্রহণ জাতীয় সঙ্গীত প্রতিযোগিতা সম্পন্ন হয়।

পরে দুপুরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি করুন সিন্ধু চৌধুরী বাবুল।

এ সময় তিনি বলেন, শুদ্ধ ভাবে জাতীয় সঙ্গীত প্রতিযোগিতা পুরস্কার বড় কথা নয়। শুদ্ধ ভাবে জাতীয় সঙ্গীত গাওয়া ও তা সবার মাঝে ছড়িয়ে দিতেই এই আয়োজন। জাতীয় সঙ্গীত বাংলাদেশ একটি গুরুত্বপূর্ণ বিষয়। শুদ্ধ সঙ্গীতে জাতীয় সঙ্গীত গেয়ে অন্যান্য স্কুলের শিক্ষার্থীর পুরস্কার জিততে পারলে তোমরা কেন পারবে না। পারিব না বললে চলবে না, পারতে হবে, একবার না পারলে শতবার চেষ্টা করতে হবে। মানুষের অসাধ্য বলে কিছুই নেই।

তিনি আরও বলেন, তাহিরপুর ও শুদ্ধ জাতীয় সঙ্গীতের প্রথম পুরস্কার জিততে চাই তোমরাই পারবে আমি বিশ্বাস করি তাই শিক্ষকদেরও সে বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে  তা রাখতে হবে। জিপিএ ৫ এর পিছনে ছুটো না এটা একটা রোগ ছাড়া আর কিছুই  না। সঠিক ভাবে জ্ঞান অর্জন করাই মূল লক্ষ্য হওয়া উচিত।

এ সময় জিপিএ ৫ এর জন্য চাপ সৃষ্টি না করে শুদ্ধ আর সঠিক ভাবে শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষা দেওয়ার জন্য শিক্ষকদের ও অভিভাবকদের প্রতি আহবান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জি, উপজেলা ভাইস চেয়ারম্যান রিয়াজ উদ্দিন খন্দকার লিটন, মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান প্রমুখ।

এ সময় তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ অধ্যক্ষ ইয়াহিয়া তালুকদারসহ উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিল।

আপনার মন্তব্য

আলোচিত