COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

49

Confirmed Cases,
Bangladesh

05

Deaths in
Bangladesh

19

Total
Recovered

768,370

Worldwide
Cases

36,912

Deaths
Worldwide

160,238

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

কমলগঞ্জ প্রতিনিধি

২১ ফেব্রুয়ারি , ২০২০ ২১:২১

কমলগঞ্জে দুই ভাষা সৈনিককে মরনোত্তর সম্মাননা

মৌলভীবাজারের কমলগঞ্জে প্রয়াত ভাষাসৈনিক প্রাক্তন সংসদ সদস্য মোহাম্মদ ইলিয়াস ও চা শ্রমিক নেতা ভাষা সৈনিক মফিজ আলীকে মরনোত্তর সম্মাননা প্রদান করা হয়েছে। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবসের আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে এই মরনোত্তর সম্মাননা প্রদান করা হয়।

কমলগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে ভোরে প্রভাত ফেরীর মাধ্যমে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুুষ্পর্পণের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়। সকাল নয়টায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহন করে।

উপজেলা পরিষদ মিলনায়তনে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরীর সভাপতিত্বে ও শিক্ষক মোশাহিদ আলীর পরিচালনায় আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুল আলম, উপজেলা শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম তালুকদার, মৌলভীবাজার জেলার পরিষদের সদস্য অধ্যক্ষ মো. হেলাল উদ্দীন, অ্যাড. মো. সানোয়ার হোসেন ও সাংবাদিক মো.মুজিবুর রহমান। আলোচনা সভার প্রারম্ভে ভাষা সৈনিক মফিজ আলী ও মোহাম্মদ ইলিয়াছ এর বর্ণাঢ্য জীবনী পাঠ করেন সাংবাদিক মোস্তাফিজুর রহমান ও শাহিন আহমদ।

মরনোত্তর সম্মাননা প্রাপ্ত ভাষা সৈনিক কমরেড মফিজ আলী উপজেলার পতনউষার ইউনিয়নের শ্রীসূর্য ধোপাটিলা গ্রামের ও কুশালপুর গ্রামের সাবেক সংসদ সদস্য মোহাম্মদ ইলিয়াছ এর উপর বিস্তারিত জীবনী পাঠ করে শুনানো হয়। ভাষা সৈনিক কমরেড মফিজ আলীর পক্ষে সম্মাননা ক্রেষ্ট গ্রহন করেন তার কনিষ্ট পুত্র সাংবাদিক নুরুল মোহাইমিন ও মোহাম্মদ ইলিয়াছের পক্ষে সম্মাননা ক্রেষ্ট গ্রহন করেন তার ভাগ্নে সাংবাদিক সাব্বির এলাহী। পরে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরুস্কার প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত