কানাইঘাট প্রতিনিধি

২৪ ফেব্রুয়ারি , ২০২০ ২১:০২

লোভাছড়া পাথর কোয়ারিতে অর্ধকোটি টাকার অবৈধ সরঞ্জামাদি ধ্বংস

ফাইল ছবি

সিলেটের কানাইঘাটের লোভাছড়া পাথর কোয়ারিতে অভিযান চালিয়েছে কানাইঘাট উপজেলা প্রশাসন। সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১১টায় লোভাছড়া পাথর কোয়ারিতে অভিযান পরিচালনা করেন কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বারিউল করিম খান। এসময় তার সাথে বিপুল সংখ্যক পুলিশ ও বিজিবি সদস্যরা উপস্থিত ছিলেন।

সোমবার লোভাছড়া পাথর কোয়ারি এলাকার চিন্তার বাজার থেকে শুরু করে মুলাগুল বাজার পর্যন্ত লোভানদীর বুকে অবৈধ ভাবে ঝুঁকিপূর্ণ গর্ত গুলোতে অভিযান পরিচালিত হয়। অভিযানে প্রায় অর্ধকোটি টাকার অবৈধ যান্ত্রিক সরঞ্জামাদি ধ্বংস করা হয়।

ধবংসকৃত যন্ত্রপাতি হলো- ১টি স্ক্যাভেটর, ২টি ফেলোডার, ২৩ পাম্পিং মেশিন ও ৮ হাজার ফুট স্পেশাল পাইপ জ্বালিয়ে দেওয়া হয়। এ সময় ১টি স্ক্যাভেটরের মালিক সাউদ গ্রামের ফারুক আহমদের পুত্র মো. আবুল বাসারকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪ লক্ষ টাকা জরিমানা করা হয়। এতে জরিমানার টাকা পরিশোধ করে স্ক্যাভেটর মালিক আবুল বাসার কানাইঘাট থানা থেকে ছাড়া পায়।

অভিযান পরিচালনা কালে স্পেশাল পুলিশ ফোর্স, লোভাছড়া বিজিবি ক্যাম্পের বিজিবি ও উপজেলা ভূমি অফিস ও নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অভিযান শেষে কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খান জানান, লোভাছড়া পাথর কোয়ারিতে পরিবেশ ধ্বংসকারী কোন যন্ত্র ব্যবহার করা যাবে না। লোভাছড়া পাথর কোয়ারিতে যান্ত্রিক পদ্ধতিতে যারা পাথর উত্তোলন করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ সহ উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত