সুনামগঞ্জ প্রতিনিধি

২৫ ফেব্রুয়ারি , ২০২০ ১৯:১৭

সুনামগঞ্জ সদর উপজেলায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

সুনামগঞ্জ সদর উপজেলার মোহাম্মদপুর এলাকায় অভিযান পরিচালনা করে সরকারি জায়গা ও নদী-খাল তীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত মোহাম্মদপুর এলাকায় সাধারণ মানুষের চলাফেরার রাস্তা বন্ধ করে  সরকারি খাস ১০ শতক জায়গার উপর নির্মিত পোল্টি ফার্ম ভেঙে দেয় উপজেলা প্রশাসন।

সুনামগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমার নেতৃত্বে উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফ আদনান, সার্বিয়ার মো. আনোয়ার হোসেন, ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা শামছুল হুদা হিমেল, সদর মডেল থানার এএসআই মো. নজরুল ইসলাম প্রমুখ।

জানা যায়, মোহাম্মদপুর এলাকায় সরকারি দশ শতক জায়গা দখল করে সুনামগঞ্জ পৌরসভার ১নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আহমদ আলী ও তার পরিবারের লোকজন দীর্ঘদিন ধরে পোল্টি ফার্মের ব্যবসা করে আসছিলেন। প্রশাসন থেকে তিনবার আহমদ আলীকে সরকারি খাল থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করার নির্দেশ দেওয়া হলেও তিনি কোন নির্দেশনা পালন করেননি। যার ফলে মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকালে সুনামগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমার উপস্থিতিতে সরকারি জায়গার উপর নির্মিত এসকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এই সরকারি দশ শতক খাস জমির দাম ৫০ লক্ষ টাকা বলে জানায় উপজেলা প্রশাসন।

সাবেক কাউন্সিলর আহমদ আলী বর্তমানে আমেরিকায় থাকায় তার ভাগিনা মিন্টু মিয়া বলেন, প্রশাসন তার কাজ করেছে আমরাও পরবর্তীতে আমাদের কাজ করবো। জায়গার মালিক এর ব্যবস্থা নিবেন। উচ্ছেদে আমার নতুন পোল্টি ফার্মসহ ৩ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

সুনামগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা বলেন, ডিসেম্বর থেকে আমাদের উচ্ছেদ অভিযান শুরু হয়েছিলো। আজকে সদর উপজেলার মোহাম্মদপুর এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এই উচ্ছেদ অভিযান চলমান থাকবে। সরকারের নির্দেশ নদী খাল তীরবর্তী কোন অবৈধ স্থাপনা থাকতে পারবে না।

আপনার মন্তব্য

আলোচিত