কমলগঞ্জ প্রতিনিধি

২৮ ফেব্রুয়ারি , ২০২০ ১৯:৪১

কমলগঞ্জে বেদখল হচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের জমি

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রায় ১৯০ একর জমি রয়েছে। এসব পাহাড়ি টিলা লীজ গ্রহণ করে বেসরকারী উন্নয়ন সংস্থা হীড বাংলাদেশ। কিন্তু স্থানীয় প্রভাবশালীরা জমি বেদখল করে ঘর বাড়ি নির্মাণের পায়তারা করেছে। সম্প্রতি স্থানীয় আক্তার মামুন নামে এক ব্যক্তি ঘর নির্মাণ করা হলে প্রশাসন ঘরটি ভেঙ্গে ফেলে। এদিকে গত দুইদিন ধরে হীড বাংলাদেশকে না জানিয়ে স্থানীয় এক প্রভাবশালীর ছত্রছায়ায় বাড়ি নির্মাণের পায়তারা করা হচ্ছে।

হীড বাংলাদেশ, কমলগঞ্জ এর লিয়াজো অফিসার ও ব্যবস্থাপক নুরে আলম সিদ্দিকী জানান, এটি স্বাস্থ্য মন্ত্রণালয়ের জায়গা, হীড বাংলাদেশ লীজ নিয়ে আছে। এলাকার এক প্রভাবশালীর ছত্রছায়ায় একটি ঘর নির্মাণ করার পায়তারা করলে সাথে সাথে কমলগঞ্জ থানা পুলিশকে খবর দেয়া হয়। গত বুধবার কমলগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে এসে নির্মাণ কাজ বন্ধ রাখেন এবং সঠিক কাগজপত্র দেখানোর জন্য বলা হয়। বৃহস্পতিবার কাগজ পত্র সঠিকভাবে দেখাতে না পারায় আপাতত ঘর নির্মাণ কাজ বন্ধ রাখা হয়েছে।

সরজমিন হীড বাংলাদেশ এলাকায় গিয়ে দেখা যায়, একটি ঘর আশিংকভাবে নির্মাণ করা হয়েছে। এছাড়া পাহাড়ি টিলার উপর ছায়বৃক্ষ কেটে নিয়ে মোথা আর মোথা পড়ে আছে। অন্যদিকে ইট সলিং রাস্তা চোরেরা ইট তুলে নিয়ে যাচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত