নিজস্ব প্রতিবেদক

০২ মার্চ, ২০২০ ১৬:৪৯

সিলেটে যাত্রা শুরু করছে ‘গ্র্যান্ড প্যালেস হোটেল এন্ড রিসোর্টস’

এসএ গ্রুপ অব কোম্পানিজ লি. এর উদ্যোগে সিলেটে যাত্রা শুরু করছে আন্তর্জাতিক পাঁচ তারকা মানের হোটেল ‘গ্র্যান্ড প্যালেস হোটেল এন্ড রিসোর্টস’।

মঙ্গলবার (৩ মার্চ) বিকাল ৪টায় সিলেট নগরীর জিন্দাবাজার জল্লারপাড় রোডস্থ হোটেলটি উদ্বোধন করা হবে।

সোমবার (২ মার্চ) দুপুরে নগরীর জিন্দাবাজারস্থ একটি রেস্টুরেন্টের ব্যানকুয়েট হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন গ্র্যান্ড প্যালেস হোটেল এন্ড রিসোর্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সালাহউদ্দিন আহমেদ।

সংবাদ সম্মেলনে বলা হয়, এসএ গ্রুপ অব কোম্পানিজ লি. দেশের পর্যটন শিল্পের বিকাশ ও উন্নত সেবা প্রদানের লক্ষ্যে বিভিন্ন বিভাগীয় শহরগুলোতে ‘গ্র্যান্ড প্যালেস হোটেল এন্ড রিসোর্টস’ নামে আন্তর্জাতিক পাঁচ তারকা মানের দেশীয় হোটেল চেইন চালুর পরিকল্পনা নিয়ে এগোচ্ছে। ইতিমধ্যে বিভাগীয় শহর রংপুরে ২০১৮ সালের মার্চে গ্রুপের প্রথম হোটেল উদ্বোধন করেন সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হোসেইন মোহাম্মদ এরশাদ। উন্নত সেবার মাধ্যমে ইতিমধ্যে দেশি-বিদেশি পর্যটক ও শুভানুধ্যায়ীদের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে হোটেলটি।

সালাহউদ্দিন আহমেদ বলেন, পর্যটকদের জন্য আকর্ষণীয় দুটি পাতা একটি কুঁড়ির শহর সিলেটে আমাদের চেইনের দ্বিতীয় হোটেলের উদ্বোধন হবে মঙ্গলবার বিকাল ৪টায়। সিলেট-১ আসনের এমপি ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন। বিশেষ অতিথি হিসেবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী প্রমুখ উপস্থিত থাকবেন।

তিনি বলেন, গত ২৫ জানুয়ারি সফট ওপেনিংয়ের মাধ্যমে গ্র্যান্ড প্যালেস হোটেল সিলেটে সেবাদান কার্যক্রম শুরু করেছে। আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে মঙ্গলবার সন্ধ্যা ৬টায় সিলেট নগরীর চন্ডিপুলস্থ কুশিয়ারা কনভেনশন সেন্টারে গালা কনসার্টের আয়োজন করা হয়েছে। কনসার্টে ফোক সম্রাজ্ঞী মমতাজসহ জনপ্রিয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করবেন। কনসার্টটি সবার জন্য উন্মুক্ত।

সালাহউদ্দিন আহমেদ আরও বলেন, 'সিলেট বাংলাদেশের গুরুত্বপূর্ণ পর্যটন নগরী। দেশ-বিদেশের প্রচুর পর্যটক এখানে ভ্রমণ করেন। এখানে আন্তর্জাতিক মানের পাঁচ তারকা হোটেল প্রয়োজন ছিল। জিন্দাবাজারে পাঁচ তারকা মানের হোটেল নির্মাণ করে সেই প্রয়োজন এসএ গ্রুপ পূরণ করেছে। স্থাপত্য নকশা, অভ্যন্তরীণ সাজসজ্জা, রুমের আয়তন, উন্নতমানের মুখরোচক দেশি-বিদেশি খাবার, দৃষ্টিনন্দন সুইমিংপুল, জিমনেশিয়াম, স্পা, বার ও কনফারেন্স সুবিধাসহ এটি সিলেটের সবচেয়ে আকর্ষণীয় হোটেল হিসেবে বিবেচিত হবে। সর্বাধুনিক অগ্নিনির্বাপণ ব্যবস্থাসহ ফায়ারপ্রুফ দরজা ও কার্পেট, বুলেট প্রুফ গ্লাস, ইলেকট্রিক অটোমেশন, অপটিক্যাল ফাইবারের সুইমিংপুল এই হোটেলে নিশ্চিত করা হয়েছে। হোটেলটি বাংলাদেশের পর্যটন শিল্পের বিকাশ ও সরকারের রাজস্ব বৃদ্ধির ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখবে।'

গ্র্যান্ড প্যালেস হোটেল এন্ড রিসোর্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জানান, সিঙ্গাপুর ও ইউরোপীয় কারিগরি সহযোগিতায় কক্সবাজারে সবচেয়ে বিলাসবহুল ও নান্দনিক হোটেল নির্মাণ করবেন তারা।

সংবাদ সম্মেলনে গ্র্যান্ড প্যালেটস হোটেলের কো-অর্ডিনেটর সৈয়দ আব্দুল মান্নান, এসএ পরিবহন প্রাইভেট লি. এর জিএম মোরশেদ আলম চৌধুরী, এসএ টিভির হেড অব নিউজ মাহমুদ আল ফয়ছল, এসএ টিভির সিলেট ব্যুরো ইনচার্জ আব্দুল আলিম শাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত