সিলেটটুডে ডেস্ক

১০ মার্চ, ২০২০ ২১:২৪

সিলেট জনসচেতনতামূলক কর্মসূচি আইপিটি শো শুরু

জাতীয় হাম-রুবেলা ক্যাম্পেইন-২০২০ উপলক্ষে সিলেট জেলা তথ্য অফিসের জনসচেতনতামূলক কর্মসূচি আইপিটি শো শুরু হয়েছে।

মঙ্গলবার (১০ মার্চ) সকাল ১১টায় সিলেট সিটি করপোরেশন এলাকার ব্লুবার্ড স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে এবং বিকাল ২টায় আম্বরখানা দরগাগেইট সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে আইপিটি শো কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে উক্ত জনসচেতনতামূলক কর্মসূচি শুরু হয়।

এই কার্যক্রম চলবে আগামি ৬ এপ্রিল পর্যন্ত। উল্লিখিত সময়ে সিটি করপোরেশন এলাকায় অবস্থিত প্রাথমিক বিদ্যালয়ের পাশাপাশি বস্তি এবং চা-বাগান এলাকায় এ কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

উদ্বোধনী দিনে অনুষ্ঠান সমূহে উপস্থিত থেকে বক্তব্য দেন সিলেট বিভাগীয় তথ্য অফিসের উপপরিচালক জুলিয়া যেসমিন মিলি, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. বায়েজীদ খান, ব্লুবার্ড স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক এম.এন. ব্রজেন্দ্র চন্দ্র দাস, ইউনিসেফ বাংলাদেশ, সিলেট এর কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট অফিসার সাইদ মিলকী এবং আম্বরখানা দরগাগেইট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রীনা রানী কর্মকার।

বক্তারা হাম-রুবেলা রোগ থেকে শিশুদেরকে বাঁচাতে আগামি ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত নিকটস্থ টিকাদান কেন্দ্রে নিয়ে ৯ মাস থেকে ১০ বছর বয়সী সকল শিশুকে হাম-রুবেলার টিকা প্রদানের আহবান জানান। এবং এই টিকার গুরুত্ব তুলে ধরেন।

অনুষ্ঠানে অংশগ্রহণকারী দর্শকগণ তাদের মতামত ব্যক্ত করতে গিয়ে বলেন, হাম-রুবেলা টিকা প্রদানে সকলকে উদ্বুদ্ধ করতে এ কর্মসূচি জোরালো ভূমিকা রাখবে।

আপনার মন্তব্য

আলোচিত