নিজস্ব প্রতিবেদক

১০ মার্চ, ২০২০ ২১:৫২

এসএমপি’র মাসিক কল্যাণ ও অপরাধ সভা অনুষ্ঠিত

সিলেট মেট্রোপলিটন পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১০ মার্চ) সকালে এসএমপির কার্যালয়ে কল্যাণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য দেন এসএমপির কমিশনার গোলাম কিবরিয়া । তিনি বলেন, প্রতিটি পুলিশ সদস্যকে আরও সতর্কতা অবলম্বন করে দায়িত্বপালন করতে হবে।

তিনি আরও বলেন, ভাল কাজের জন্য যেমন পুরস্কার প্রদান করা হয় তেমনি কোন পুলিশ সদস্য খারাপ কাজ করলে তাকে অবশ্যই শাস্তি ভোগ করতে হবে। জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দেওয়ার জন্য সকল পুলিশ সদস্যদের নির্দেশ প্রদান করেন তিনি।

অপরদিকে দুপুরে এসএমপি’র সদর দপ্তর এর মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়। এসএমপির কমিশনার গোলাম কিবরিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এসএমপি’র উপ-পুলিশ কমিশনার কামরুল আমীন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) তোফায়েল আহমদ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. সোহেল রেজা, উপ-পুলিশ কমিশনার (ডিবি এন্ড প্রসিকিউশন) সঞ্জয় সরকার, মহানগর দায়রা জজ আদালত সিলেটের পিপি অ্যাডভোকেট নওসাদ আহমদ চৌধুরী, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া ও কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুসা, র‌্যাব ৯ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. সামিওল আলম, পি.বি.আই সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার মো. সারোয়ার জাহান, হাইওয়ে পুলিশের সহকারী পুলিশ সুপার মো. সালমান ফার্সি, টুরিস্ট পুলিশ সিলেটের পুলিশ পরিদর্শক দেবংশু কুমার দে, সিআইডি সিলেটের পুলিশ পরিদর্শক মো. আব্দুল হাদি, রেলওয়ে সিলেটের উপ-পরিদর্শক মো. মাহফুজুর রহমান প্রমুখ।

সভায় শহরের চুরি-ছিনতাই-ডাকাতি প্রতিরোধের জন্য পুলিশের টহল বৃদ্ধি, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অব্যাহত রাখার উপর গুরুত্ব আরোপ এবং যানজট নিরসনে ট্রাফিক পুলিশ সদস্যদের সর্বদা তৎপর থাকার জন্য নির্দেশনা প্রদান করেন পুলিশ কমিশনার। এছাড়া বাড়িভাড়া তথ্য হালনাগাদ করার জন্য নির্দেশও প্রদান করা হয়।

সভায় গত ফেব্রুয়ারি মাসে ছিনতাইকারী গ্রেপ্তার ও অধিক সংখ্যক পরোয়ানা তামিল, অধিক পরিমাণ মাদক দ্রব্য উদ্ধার, একজন আসামী গ্রেপ্তারসহ প্রাইভেট কার উদ্ধার করার জন্য, সর্বোচ্চ প্রসিকিউশন দাখিল ও জরিমানা আদায়, মাদকদ্রব্য উদ্ধার ও মামলা নিষ্পত্তি করার জন্য বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তাকে পুরস্কৃত করা হয়।

 

আপনার মন্তব্য

আলোচিত