সিলেটটুডে ডেস্ক

১০ মার্চ, ২০২০ ২২:৫৪

জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে সিলেট জেলা প্রশাসনের মহড়া

‘দুর্যোগ ঝুঁকি হ্রাসে পূর্ব প্রস্তুতি টেকসই উন্নয়নে আনবে গতি এই’ স্লোগানকে সামনে রেখে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ২০২০ উপলক্ষে সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে অগ্নিকাণ্ড ও ভূমিকম্প বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১০ মার্চ) সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আয়োজনে নগরীর রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে মহড়া উদ্বোধনী বক্তব্য দেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবুল কালাম।

ভূমিকম্প ও অগ্নিকান্ড থেকে রক্ষা বিষয়ে মোহাম্মদ আবুল কালাম বলেন, দুর্যোগ ঝুঁকি হ্রাসে পূর্ব প্রস্তুতি টেকসই উন্নয়নে আনবে গতি, যা জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়নের লক্ষমাত্রা সামঞ্জপূর্ণ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী সাড়ম্বরে উদযাপনের লক্ষ্যে মুজিববর্ষ ঘোষণা করা হয়েছে। মুজিববর্ষে টেকসই উন্নয়নকে অগ্রাধিকার দিয়ে সকল কার্যক্রম বাস্তবায়ন করতে হবে। দুর্যোগ মোকাবিলায় পূর্ব প্রস্তুতির মাধ্যমে জীবন ও সম্পদের ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব এ কারণে দুর্যোগ প্রস্তুতি দিবসের গুরুত্ব অপরিসীম।

মহড়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা শফিক উদ্দিন আহমদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. হিরণ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সিলেটের উপ-সহকারী পরিচালন জাবেদ হোসেন মো. তারেক, সিনিয়র ষ্টেশন অফিসার এস.এম হুমায়ুন কার্নেয়ান, সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী, রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল আলম, জুনিয়র কর্মসূচী কর্মকর্তা কারিতাস সিলেট মো. আবু তাহের, ইসলামী রিলিফ সিলেটের ইনচার্জ মো. জাহিদুল ইসলাম প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত