Advertise

নিজস্ব প্রতিবেদক

২০ মার্চ, ২০২০ ২০:৫৪

সিলেটে বিনামূল্যে পাঁচ হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করবে ছাত্র ইউনিয়ন

সারাবিশ্ব করোনা আতঙ্কে কাঁপছে। বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। করোনা আকঙ্কে প্রায় দুস্প্রাপ্য হয়ে ওঠেছে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক। অনেক ক্ষেত্র দাম বেড়ে গেছে দুই থেকে তিন গুণ। ফলে বিপাকে পড়েছেন দেশের শ্রমজীবী মানুষরা। এ অবস্থায় এই নিম্ন আয়ের মানুষ ও তাদের সন্তানদের জন্য নগরীতে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদ।

২০ মার্চ শুক্রবার বিকেল ৪ টায় নগরীর কোর্ট পয়েন্টে ও সংলগ্ন এলাকাসমূহে বিভিন্ন শ্রমজীবী ও শিক্ষার্থীদের মধ্যে মধ্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করে সংগঠনটি।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন সুমন, খেলাঘর কেন্দ্রীয় কমিটির সদস্য তুহিন কান্তি ধর, যুব ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক নিরঞ্জন দাস খোকন, উদীচী সিলেটের সন্দীপ দেব প্রমুখ।

এ উদ্যোগর বিষয়ে ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সভাপতি সরোজ কান্তি বলেন, " ছাত্র ইউনিয়ন তার সাত দশকের ঐতিহ্যের ধারাবাহিকতায় বাংলাদেশের শ্রমজীবী মানুষ ও সাধারণ শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। বর্তমান সময়ে একজন শ্রমিক মেহনতি মানুষের পক্ষে স্বাস্থ্যপণ্য ক্রয় করা সম্ভব না। দেশের এই সংকটময় সময়ে আমরা শ্রমজীবী মানুষ ও শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার সরবারহ করছি।

তিনি আরো জানান, শুক্রবার প্রায় ১০০ টি হ্যান্ড স্যানিটাইজার আমরা বিতরণ করেছি। প্রাথমিকভাবে আমরা পাঁচ হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করার কর্মসূচি হাতে নিয়েছি। আমাদের চলমান এ কর্মসূচি পরিচালনার বিপুল পরিমাণ অর্থের প্রয়োজন। এই অর্থ উত্তোলনে ছাত্র ইউনিয়ন গণতহবিল সংগ্রহের উদ্যোগ নিয়েছে। বিকাশ, রকেটের মাধ্যমে ছাত্র ইউনিয়নকে আর্থিক সহায়তা প্রদান করে শ্রমজীবী মানুষ ও শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান এই ছাত্রনেতা।

আপনার মন্তব্য

আলোচিত