শ্রীমঙ্গল প্রতিনিধি

২১ মার্চ, ২০২০ ২৩:২৬

শ্রীমঙ্গলে রাত ৮ টার মধ্যে দোকানপাট বন্ধের নির্দেশ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে করোনাভাইরাসের সংক্রামণ প্রতিরোধে রাত আটটার মধ্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ও ওষুধের দোকান ছাড়া সকল দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন উপজেলা প্রশাসন।

শনিবার (২১ মার্চ) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলামের নির্দেশনা অনুযায়ী শহরে মাইকিং করে এ নির্দেশের কথা জানানো হয়।

মাইকিংয়ে বলা হয়, সম্প্রতি সময়ে বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়া করোনাভাইরাস বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে। ইতিমধ্যে এ উপজেলায় প্রায় একশ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। কিন্তু হোম কোয়ারেন্টাইনে থাকা লোকজন নিয়ম-কানুন যথাযথভাবে না মানায় উপজেলায় সকল শ্রেণির জনগণের মধ্যে ভাইরাস সংক্রমণের হুমকি দেখা দিয়েছে।

তাই করোনাভাইরাসের বিস্তার রোধে শনিবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ উপজেলার সকল হাটবাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ও ওষুধের দোকান ছাড়া অন্যান্য দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান প্রতিদিন রাত আটটার মধ্যে বন্ধ করতে বলা হয়েছে।

উক্ত আদেশ ভঙ্গকারী ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এর আগে এই উপজেলায় সব ধরনের ধর্মীয়, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধের পাশাপাশি কমিউনিটি সেন্টার বন্ধের নির্দেশ দেয়া হয় বলেও জানানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত