COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

70

Confirmed Cases

08

Deaths

30

Recovered

1,159,953

Cases

62,399

Deaths

241,630

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

নিজস্ব প্রতিবেদক

২৩ মার্চ, ২০২০ ১৮:২৯

সিলেটে যানবাহনে জীবানুনাশক ছিটাচ্ছে পুলিশ

নভেল করোনাভাইরাস (কোভিড-১৯)-এর সংক্রমণ ঠেকাতে সিলেট জেলা পুলিশের পক্ষ থেকে সতর্কতামূলক বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। এসব পদক্ষেপের অংশ হিসেবে সোমবার বিকেলে নগরীর কোর্ট পয়েন্ট এলাকায় সড়ক দিয়ে চলাচলকারী যানবাহনে জীবাণুনাশক ওষুধ স্প্রে মেশিন দিয়ে ছিটানো হয়। এসময় জেলা পুলিশের পক্ষ হতে পথচারীদের হাতে হ্যান্ড স্যানিটাইজার স্প্রে করা হয়। পাশাপাশি করোনা ভাইরাস হতে সুস্থ থাকার জন্য স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রকাশিত বিভিন্ন নির্দেশনা সম্বলিত লিফলেট বিতরণ করে পুলিশ

সোমবার পুলিশ সদস্যদের মধ্যেও ব্যক্তিগত নিরাপত্তা সামগ্রী বিতরণ করেছেন সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম। জেলার প্রত্যেকটি থানা, তদন্ত কেন্দ্র, ফাঁড়িতে কর্মরত অফিসার-ফোর্সের ব্যক্তিগত নিরাপত্তার জন্য হ্যান্ড গ্লাভস, পিপিই, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন উপকরণ বিতরণ করেন তিনি। এছাড়া পুলিশের বিভিন্ন স্থাপনা, যানবাহন ও থানায় আগত সেবা প্রত্যাশীদের ভাইরাস সংক্রমণ হতে সুরক্ষিত রাখার জন্য বিশেষ ধরণের জীবাণু নাশক ওষুধসহ স্প্রে মেশিন ও সর্বসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ করা হয়।

সোমবার দুপুর ২ টায় পুলিশ সুপার কার্যালয় হতে জেলার ১১টি থানা ২টি তদন্ত কেন্দ্র ৩টি ইমিগ্রেশন চেকপোস্ট ও ২টি অস্থায়ী পুলিশ ফাঁড়ির প্রতিনিধির নিকট নিরাপত্তা উপকরণ সামগ্রী বিতরণ করা হয়। বিকাল ৩ টায় পুলিশ সুপার কার্যালয়ের সামনে বন্দরবাজার-কোর্ট পয়েন্ট এলাকায় সড়ক দিয়ে চলাচলকারী যানবাহনে মধ্যে ভাইরাস সংক্রমণ প্রতিরোধক জীবাণুনাশক ওষুধ স্প্রে মেশিন দ্বারা ছিটানো হয়।

এসব কার্যক্রমে অন্যান্যদের মধ্যে অংশগ্রহণ করেন পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত (অতিরিক্ত পুলিশ সুপার-দক্ষিণ) ইমাম মোহাম্মদ শাদিদ, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো. মাহবুবুল আলম, জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. লুৎফর রহমান, জেলা বিশেষ শাখার সহকারী পুলিশ সুপার মো. আনিসুর রহমান খান প্রমুখ।

সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, সম্প্রতি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে ইতিমধ্যে জেলার প্রত্যেকটি থানা এলাকায় মাইকিংসহ লিফলেট বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। সম্প্রতি বিদেশ ফেরতদের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইন পালনের জন্য পুলিশের পক্ষ হতে সার্বক্ষণিক নজরদারি রাখা হচ্ছে। থানা ফাঁড়িতে কর্মরত অফিসার-ফোর্সের ব্যক্তিগত সুরক্ষার জন্য জীবাণু নাশকসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে। এছাড়া পুলিশ সুপার কার্যালয়ের সামনের রাস্তায় চলাচলরত পথচারী যানবাহনের মধ্যে বিশেষ মেশিনের মাধ্যমে জীবাণু নাশক স্প্রে ছিটানো হয়। এ কার্যক্রম অব্যাহত থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত