COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

54

Confirmed Cases,
Bangladesh

06

Deaths in
Bangladesh

25

Total
Recovered

936,050

Worldwide
Cases

47,245

Deaths
Worldwide

194,578

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

মাধবপুর প্রতিনিধি

২৩ মার্চ, ২০২০ ১৯:০৪

মাধবপুরে হাটবাজারে গণজমায়েত বন্ধের নির্দেশ

করোনাভাইরাস প্রতিরোধে হবিগঞ্জের মাধবপুর উপজেলা প্রশাসন হাট-বাজার, পাড়া-মহল্লায়, টিভি চ্যানেলের মাধ্যমে সিনেমা, গেইম, বিভিন্ন অনুষ্ঠান সম্প্রচার করে গণজমায়েত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। কেউ যদি তা অমান্য করে গণজমায়েত ঘটায় তাকে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে বলে জানানো হয়। এছাড়া হাটবাজারে সন্ধ্যা ৬ টার মধ্যে ওষুধের দোকান ব্যতীত সকল দোকান পাঠ বন্ধ রাখতে উপজেলা প্রশাসন এক গন বিজ্ঞপ্তি জারি করেছে।

সোমবার (২৩ মার্চ) এই গণবিজ্ঞপ্তি জারি করে মাধবপুর উপজেলা প্রশাসন। কেউ যদি এ নির্দেশ অমান্য করে গণজমায়েত ঘটায় তাহলে প্রশাসনকে অবগত করতে গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে। প্রশাসনের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন মাধবপুরের সচেতন নাগরিকরা।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনূভা নাসতারান জানান, স্বাস্থ্য ঝুঁকি এড়াতে করোনাভাইরাস রোধে জেলা প্রশাসকের নির্দেশে এ উদ্যোগ নেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বলবত থাকবে। দীর্ঘ দিন থেকে মাধবপুর উপজেলার বিভিন্ন হাটবাজার, এমন কি পাড়া-মহল্লা, রেস্টুরেন্ট, দোকান পাটগুলোতে, টেলিভিশন চ্যানেল মাধ্যমে বিভিন্ন দেশী, বিদেশী সিনেমা, গেইম, কাটুন, বিনোদনমূলক অনুষ্ঠান সম্প্রচার করা হচ্ছে। ক্রেতারও এসব জায়গায় ভিড় ও গণজমায়েত সৃষ্টি করে আসছেন।

তিনি বলেন, এসব স্থানে অপ্রয়োজনে লোকজন আড্ডা দেন। বর্তমান করোনাভাইরাস আতঙ্কের মধ্যে গণজমায়েত মানুষের স্বাস্থ্য ঝুঁকির প্রধান কারণ। লোকজনকে বাড়িতে থাকতে পরামর্শ দেয়া হলেও তারা এসব দোকানে এসে বিনোদনে মগ্ন হচ্ছেন। তাই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত