জেলা প্রতিনিধি, সুনামগঞ্জ

২৩ মার্চ, ২০২০ ২২:৫৯

জগন্নাথপুরে রেস্টুরেন্টসহ চায়ের দোকান ও সেলুন বন্ধ ঘোষণা

প্রতীকী ছবি

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় দুপুর একটার মধ্যে সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধসহ পরিবর্তী নির্দেশনা না দেওয়ার আগ পর্যন্ত  চায়ের দোকান, খাবারের রেস্টুরেন্ট, চুল কাটার সেলুন সম্পূর্ণভাবে বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (২৩ মার্চ) উপজেলায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটি সভায় এ জরুরী সিদ্ধান্তগুলো গ্রহণ করা হয়।

সভায় জানানো হয়, সম্ভাব্য করোনা সংক্রমণ প্রতিরোধের উদ্দেশ্যে জগন্নাথপুর উপজেলায় ঔষধ খাদ্য সামগ্রী ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান ব্যতীত সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান দুপুর ১টা থেকে পরবর্তী দিন সকাল ৮ পর্যন্ত সম্পূর্ণরূপে বন্ধ থাকবে। তাছাড়া চায়ের দোকান, খাবারের রেস্টুরেন্ট, চুল কাটার সেলুন পরবর্তী নির্দেশনা দেয়ার আগ পর্যন্ত সম্পূর্ণরূপে বন্ধ থাকবে।

সভায় আরও জানানো হয়, সকল সরকারি অফিসের সামনে জনসাধারণের জন্য সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা রাখতে হবে, হাসপাতালের জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করার জন্য সার্বক্ষণিক পুলিশ ও আনসার মোতায়েন করতে হবে এবং হাসপাতালে রোগীর সাথে দর্শনার্থী প্রবেশ নিষিদ্ধ করতে হবে। অন্যদিকে  হোম কোয়ারেন্টিন সংক্রান্ত সরকার নির্দেশিত বিধান লঙ্ঘনকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে, প্রতিটি ওয়ার্ডে গঠিত পাঁচ সদস্যবিশিষ্ট কমিটি কার্যকর করতে হবে এবং কমিটিকে সহায়তার জন্য প্রতিটি ওয়ার্ডে স্বেচ্ছাসেবক দল গঠন করে তাদেরকে ইউনিয়ন ভিত্তিক পর্যাপ্ত নিরাপত্তা সাথে প্রশিক্ষণ দিতে হবে।

সভায়  প্রতিটি হাট বাজার ব্যবসায়ী সমিতি নিজ নিজ বাজার এলাকায় উপজেলা কমিটির সিদ্ধান্ত সমূহ বাস্তবায়নের জন্য পর্যাপ্ত মাইকিং ও অন্যান্য মাধ্যমে প্রচারণার ব্যবস্থা নিশ্চিত করবেন।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুদ বলেন, জেলা কমিটির সাথে সমন্বয় করে আমরা এ সিদ্ধান্তগুলি নিয়েছি। আগামীকাল মঙ্গলবার থেকে এ নির্দেশনাগুলো কার্যকর হবে, যারা এ নির্দেশনা অমান্য করবেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত