COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

54

Confirmed Cases,
Bangladesh

06

Deaths in
Bangladesh

25

Total
Recovered

862,573

Worldwide
Cases

42,528

Deaths
Worldwide

179,127

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

নিজস্ব প্রতিবেদক

২৪ মার্চ, ২০২০ ২১:৪৪

সিলেটে স্বাস্থ্যকর্মীদের জন্য ১১৫৫টি পিপিই দিলো প্রাণিসম্পদ অধিদপ্তর

করোনাভাইরাস সংক্রমনের প্রেক্ষিতে সিলেটে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায় ১১৫৫টি ব্যক্তিগত নিরাপত্তা সরঞ্জাম (পিপিই) বিতরণ করেছে প্রাণিসম্পদ অধিদপ্তর।

মঙ্গলবার সিলেট প্রাণিসম্পদ অধিদপ্তরের উপপরিচালক ডা. মো. আমিনুল ইসলাম জানান, হবিগঞ্জের সিভিল সার্জনের কাছে ৪০০টি, সুনামগঞ্জের সিভিল সার্জনকে ৪৫০টি, মৌলভীবাজার জেলা প্রশাসককে ৬৫টি, উপজেলা নির্বাহী অফিসারকে ৬৫টি এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কাছে ১০ সেট পিপিই সরবরাহ করা হয়েছে।

এছাড়াও সিলেটের এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে ৫০ সেট, সিভিল সার্জনকে ২৫ সেট এবং বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে ৪০ সেট পিপিই সরবরাহ করা হয়েছে। খুব শিগগির জেলা সিভিল সার্জনের কাছে ৫০ সেট পিপিই পৌঁছে দেওয়া হবে বলেও জানান তিনি।

এর আগে প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক ড. শেখ আজিজুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে করোনাভাইরাস প্রতিরোধের জন্য প্রতিটি জেলায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে প্রাণিসম্পদ অধিদপ্তরে সংরক্ষিত পিপিই সরবরাহ করার নির্দেশ দেওয়া হয়।

কর্মকর্তারা জানান, বার্ড ফ্লু'র প্রকোপ মোকাবিলায় বেশ কিছু পিপিই তাদের কাছে সংরক্ষিত ছিল।

সিলেটের স্বাস্থ্য বিভাগীয় পরিচালক ডা. দেবপদ রায় বলেন, ‘পিপিইগুলো চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মকর্তাদের জন্যই বেশি জরুরি। আমাদের পিপিইগুলোর যথাযথ ব্যবহার নিশ্চিত করতে হবে।’

আপনার মন্তব্য

আলোচিত