Advertise

জুড়ী প্রতিনিধি

২৬ মার্চ, ২০২০ ১৮:২০

জুড়ীতে দখলমুক্ত ফুটপাত

মৌলভীবাজারের জুড়ীবাসীর দীর্ঘদিনের দাবী ও প্রতীক্ষার অবসান ঘটিয়ে জুড়ী শহরে অবৈধ দখলে থাকা ফুটপাত দখলমুক্ত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বনিক।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সকালে তিনি শহরে অভিযান পরিচালনা ফুটপাত দখলমুক্ত করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, জুড়ী শহরের ডাকঘর সড়ক ও শিশুপার্ক চত্বরের ফুটপাত দীর্ঘদিন থেকে সবজি, মাছ ও বিভিন্ন ব্যবসায়ীদের দখলে ছিল। যে কারণে উক্ত সড়কে ঘণ্টার পর ঘণ্টা দীর্ঘ যানজট লেগে থাকত। বিদ্যালয়গামী শিক্ষার্থী ও পথচারীদের নির্বিঘ্নে চলাচল বাধাগ্রস্ত হচ্ছিল। সরকার নির্ধারিত বাজার লামাবাজারে বিশাল জায়গা খালি রেখে ফুটপাতে স্থাপনা নির্মাণ করে ব্যবসা চালিয়ে যাওয়ায় মানুষের ভোগান্তি চরমে পৌছায়। স্থানীয়রা দীর্ঘদিন থেকে ফুটপাত দখলমুক্ত করার দাবী জানিয়ে আসলেও সেটা কোন কাজে লাগেনি।

এর আগে বুধবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা হেঁটে হেঁটে ফুটপাত দখলমুক্ত করে নির্ধারিত স্থানে ব্যবসা করার জন্য সকলকে অনুরোধ জানান। বৃহস্পতিবার সকালে নিজে উপস্থিত থেকে এসকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অসীম চন্দ্র বনিক বলেন, শহরের সকল ফুটপাত পরিষ্কার করতে হবে। কোন অবৈধ স্থাপনা রাখা যাবেনা। পর্যায়ক্রমে পুরো উপজেলা জুড়ে অভিযান চলবে। কেউ নির্দেশনা না মানলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত