গোয়াইনঘাট প্রতিনিধি

২৯ মার্চ, ২০২০ ১৫:৪৯

জাফলংয়ে ৫ শতাধিক অসহায়ের বাড়িতে খাদ্য সামগ্রী

সিলেটের গোয়াইনঘাটের জাফলংয়ের ৯টি ওয়ার্ডে পাঁচ শতাধিক অসহায় ও দুস্থ পরিবারের মাঝে চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ লবণ ও হাত ধোয়ার জন্য সাবানসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

রোববার (২৯ মার্চ) সকাল সাড়ে ১০টায় স্থানীয় হাজী সোহরাব আলী স্কুল এন্ড কলেজে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুস সাকিব।

উদ্বোধন শেষে স্থানীয় ব্যবসায়ী ও স্বেচ্ছাসেবকরা করোনাভাইরাস সংক্রমণ রোধে নিজ বাড়িতে হোম কোয়ারেন্টিনে অবস্থানরত পাঁচ শতাধিক অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, অসহায় ও দুস্থ পরিবারে খাদ্য সহায়তা কর্মসূচির উদ্যোক্তা ও পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, কর্মসূচির আহ্বায়ক ও হাজী সোহরাব আলী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. সরোয়ারদী হোসেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলা শাখার (ভারপ্রাপ্ত) সভাপতি ও গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সামসুল আলম, জাফলং পাথর ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি আব্দুর রহিম খান, তামাবিল চুনাপাথর, পাথর ও কয়লা আমদানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন (ছেদু), সংগ্রামপুঞ্জি চুনাপাথর ও কয়লা আমদানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন খান, সংবাদকর্মী মিনহাজ উদ্দিন, জাফলং নিউজ২৪.কম ও জাফলং পিয়াইন বার্তার সম্পাদক ও প্রকাশক ইমরান হোসেন সুমন, পূর্ব জাফলং যুবলীগের আহ্বায়ক আফাজ উদ্দিন সরকার।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন, পূর্ব জাফলং ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মিনহাজুর রহমান, সাবেক সভাপতি শাহজাহান সিরাজ, বিএনপি নেতা মুক্তিযোদ্ধা মোকাদ্দস আলী, ইউপি সদস্য আবুল হাসনাত, সাবেক ইউপি সদস্য ইব্রাহিম খান, আওয়ামী লীগ নেতা আশ্রাফ খান, সুলেমান শিকদার, সুলতান মাহমুদ, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি বিল্লাল হোসেন, সহ-সভাপতি রিয়াজুল হক খোকন, জাফলং ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য রাশেদ পারভেজ লাভলু, ৬নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. আবুল কাশেম প্রমুখ।

এ ব্যাপারে গোয়াইনঘাটের ইউএনও মো. নাজমুস সাকিব জানান, অসহায় গৃহবন্দী মানুষের নিত্যপ্রয়োজনীয় খাদ্য সংকট মোকাবেলায় তাদের সহায়তা করতে আন্তরিক। সরকারের পাশাপাশি পূর্ব জাফলং ইউপি চেয়ারম্যান এবং স্থানীয় এসব ব্যবসায়ীরা এগিয়ে এসেছেন, যা প্রশংসার দাবি রাখে। আমি আশা করি তাদের এমন মহতী উদ্যোগ দেখে অসহায়দের সহযোগিতা করতে বিত্তবানরাও এগিয়ে আসবেন। বর্তমান সংকটময় পরিস্থিতির মধ্যেও সরকারের পর্যাপ্ত পরিমাণ ত্রাণ সামগ্রী মজুদ রয়েছে। যা ইতিমধ্যে দেশের বিভিন্ন উপজেলায় পৌঁছে দেওয়া হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত