ছাতক প্রতিনিধি

২৯ মার্চ, ২০২০ ২০:৪২

ছাতকে ১০৭ প্রবাসীর মধ্যে হোম কোয়ারেন্টিন মুক্ত ৫২জন

সুনামগঞ্জের ছাতকে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত কোনা রোগী সনাক্ত হননি। কারো শরীরে করোনাভাইরাসের লক্ষণ পরিলক্ষিত হওয়ারও খবর পাওয়া যায়নি।

এদিকে, করোনা ভাইরাস প্রতিরোধে ও গণসচেতনতা বৃদ্ধিতে উপজেলা প্রশাসন, পৌরসভা ও পুলিশ প্রশাসনের তৎপরতা অব্যাহত রয়েছে।

এদিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব চক্রবর্ত্তী জানিয়েছেন, উপজেলার মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত কোন রোগী সনাক্ত হয়নি। তবে বিদেশ ফেরত ১০৭ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিল। এর মধ্যে ৫২ জন প্রবাসী হোম কোয়ারেন্টিনে ১৪ দিন থাকার পর তাদের মধ্যে কোন করোনা ভাইরাসের লক্ষণ না থাকায় তাদের হোম কোয়ারেন্টিন মুক্ত করা হয়েছে। বাকী ৫৫ জন এখানো হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

অপর দিকে বর্তমানে ছাতক শহর ও শহরের বাইরে ফার্মেসী, কাঁচামাল ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া সকল দোকানপাট বন্ধ রয়েছে। ছাতকে সব ধরনের গণপরিবহনও বন্ধ রয়েছে। শহরে লোকসমাগম নেই বললেই চলে। যারা প্রয়োজনের তাগিদে আসছেন তারা মাস্ক ব্যবহার করে স্বাভাবিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করছেন। এখানে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারী বাহিনী, উপজেলা প্রশাসন ও পৌরকর্তৃপক্ষের জোরদার টহল ও মনিটরিং অব্যাহত রয়েছে।

ইতিমধ্যেই নিন্ম আয়ের মানুষের মধ্যে সরকারী খাদ্য সামগ্রী বিতরণ শুরু করা হয়েছে। এ ছাড়া বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন এবং পারিবারিকভাবেও চাল, ডাল, তেল, আলু, পিঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি বিতরণ করা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত