শ্রীমঙ্গল প্রতিনিধি

৩০ মার্চ, ২০২০ ১৮:৩৭

শ্রীমঙ্গলে চা শ্রমিকের মৃত্যুর পর করোনার গুজব

জলবসন্তে মৃত্যু, জানালেন চিকিৎসক

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জ্বর, শ্বাসকষ্ট ও গলাব্যাথা নিয়ে এক চা শ্রমিক মারা গেছেন। ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ পরীক্ষা করে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী জানিয়েছেন, জলবসন্তে মারা গেছেন এই শ্রমিক। যদিও স্থানীয়রা আশঙ্কা করেছিলেন, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে।

সোমবার দুপুর ১টার দিকে উপজেলার মাজদিহি চা বাগানে  দুলাল বাউড়ি (৩৫) নামের এই শ্রমিক মারা যান।
 
এদিকে তার মৃত্যুর পর চা বাগানসহ শ্রীমঙ্গল উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে বলে গুজব ছড়িয়ে পড়েছিলো।

মাজদিহী চা বাগানের নিজস্ব হাসপাতালের মেডিকেল এসিস্ট্যান্ট আমিরুল আলম বলেন, মৃত দুলাল বাউড়ি গত শুক্রবার জ্বর নিয়ে আমাদের কাছে হাসপাতালে চিকিৎসা নিয়ে যান। আজ সকালে তার বাসা থেকে খবর আসলে আমি নিজে তার বাড়িতে যাই। তখন তার ভীষণ জ্বর, শ্বাসকষ্ট ও গলাব্যাথা ছিলো। আমি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাথে যোগাযোগ করে তাকে প্রাথমিক চিকিৎসা দেই এবং তাকে হোম কোয়ারেন্টিনে রাখি। দুপুর ১টার দিকে তিনি বাড়িতে মারা যান।

স্থানীয় বাসিন্দা প্রদীপ নুনিয়া বলেন, দুলাল বাউড়ি একটি কীর্তন পার্টির সাথে কাজ করতেন। কুমিল্লা, যশোরসহ দেশের বিভিন্ন এলাকায় তিনি কীর্তন করে বেড়াতেন। গত ১০-১২ দিন আগে তিনি বাড়িতে আসেন। তিনি এলাকার বিভিন্ন মানুষের সাথে ঘুরে বেড়িয়েছেন। হঠাৎ করে ৩-৪ দিন ধরে তার শরীরে অসুস্থতা দেখা দিয়েছে।

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী বলেন, মৃত দুলাল বাউড়ি জল বসন্তে (চিকেন পক্স) গত ১০ দিন আগে আক্রান্ত হন। এতে থেকে নিউমোনিয়া হয়ে তিনি মারা গেছেন। আমরা তার শরীরের কোন নমুনা পরীক্ষা করার জন্য ঢাকায় পাঠনোর প্রয়োজন মনে করছি না। তিনি করোনায় আক্রান্ত ছিলেন না।

আপনার মন্তব্য

আলোচিত