কমলগঞ্জ প্রতিনিধি

০২ এপ্রিল, ২০২০ ২০:৩৬

কমলগঞ্জে কঠোর অবস্থানে প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনী

করোনাভাইরাস মোকাবেলায় সচেতনতায়

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে অহেতুক হাট-বাজারে চলাচল না করতে, নিজের ও পরিবারের সদস্যদের সুরক্ষায় নিজ নিজ বাড়িতে অবস্থানের জন্য মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনী যৌথ মহড়া করেছে।

বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল থেকে কঠোর অবস্থানে থেকে কমলগঞ্জের হাট-বাজার পর্যবেক্ষণ শুরু করে উপজেলা প্রশাসন, থানার পুলিশ প্রশাসন ও সেনা বাহিনীর সদস্যরা। বিধি নিষেধ না মানার কারণে শমশেরনগরে ১০ জনকে কয়েক ঘণ্টা আটকিয়ে শাস্তি দিয়ে পরে ছেড়ে দেওয়া হয়েছে। এছাড়া তিন কাপড় ব্যবসায়ীসহ দুইজন মোটরসাইকেল আরোহীকে ভ্রাম্যমাণ আদালত করে জরিমানা করা হয়।

বৃহস্পতিবার সকাল ১১টায় সেনা কর্মকর্তা ২য় ল্যাফটেনেন্ট মামুন, কমলগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম নাসরিন চৌধুরী, কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান ও শমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ অরূপ কুমার চৌধুরীর নেতৃত্বে কঠোর অবস্থানে থেকে কমলগঞ্জ সদরের ভানুগাছ বাজার, শমশেরনগর বাজার ও পতনউষার ইউনিয়নের শহীদনগর বাজারে অভিযান পরিচালিত হয়। এই ক্রান্তি লগ্নে এক শ্রেণির মানুষজন সরকারি নির্দেশনা মানছেন না বলেই যৌথভাবে এই মহড়া বলে কর্মকর্তারা জানান।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান বলেন, ‘গ্রাম-গঞ্জে মানুষের সামাজিক দূরত্ব বজায় রাখাসহ জনসচেতনতা বৃদ্ধিতে উপজেলা প্রশাসনও সেনাবাহিনীর সদস্যদের সাথে কাজ করছে পুলিশ। এছাড়া সড়কে পুলিশের মাধ্যমে যানবাহন চালকদের সচেতন করা হচ্ছে। উপার্জন বন্ধ হয়ে যাওয়া ব্যক্তি ও দিন মজুরদের খাদ্য সহায়তা দেয়া হয়েছে।’

সেনা কর্মকর্তা ২য় ল্যাফটেনেন্ট মামুন বলেন, করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতায় বৃহস্পতিবার সকাল থেকে কমলগঞ্জে উপজেলা প্রশাসন ও থানার পুলিশের সাথে সেনাবাহিনী হাট-বাজার পর্যবেক্ষণে বের হয়েছে। এসময় পরস্পর তিন ফুট সামাজিক দূরত্ব বজায় রাখতে নিত্যপণ্য ও ঔষধের দোকানের সামনে সাদা বৃত্ত এঁকে দেয়া হচ্ছে। করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে নিজ দায়িত্বে সচেতন হওয়ার আহবান জানান এ কর্মকর্তা।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম নাসরিন চৌধুরী বলেন, বেশ কিছু দিন ধরে মানুষজনকে সতর্ক করে দেওয়ার পরও এক শ্রেণির মানুষজন ও ব্যবসায়ীরা এ নিয়ম মানছিলেন না। তাই বৃহস্পতিবার সকাল থেকে সেনা বাহিনীর সদস্য ও পুলিশ সদস্যদের সাথে উপজেলা প্রশাসন কিছুটা কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে। এ জন্য বেশ কয়েকজনকে জরিমানা করা হয়েছে। প্রাথমিকভাবে আরও কয়েকজনকে হালকা শাস্তি দেওয়া হয়েছে। তবে কোন প্রকার প্রহার করা হয়নি। এর পরও সরকারি নির্দেশনা না মানলে পরবর্তী পর্যবেক্ষণে বের হয়ে আরও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত