জেলা প্রতিনিধি, মৌলভীবাজার

০৩ এপ্রিল, ২০২০ ১৬:৩০

চলতি মাসের ভাড়া মওকুফ করলেন মৌলভীবাজারের আ’লীগ নেতা

চলমান করোনাভাইরাস সংকটে মৌলভীবাজারে নিজের মালিকানাধীন একটি পেট্রোল পাম্পসহ প্রায় ৪০টি ফ্ল্যাট ও দোকানের চলতি মাসের ভাড়া মওকুফ করে দিয়েছেন আওয়ামী লীগের ধর্মবিষয়ক উপ-কমিটির সদস্য সুয়েল আহমদ। সুয়েল আহমদের বাড়ি মৌলভীবাজার সদর উপজেলার কনকপুর এলাকায়।

এদিকে সুয়েল আহমদের মানবিক এই উদ্যোগে খুশি ভাড়াটিয়ারা। শহরের শান্তিভাগ এলাকার একটি ফ্ল্যাটে ভাড়া থাকেন মিঠু দত্ত। তিনি বলেন, আমার গত মাসের নয় হাজার টাকা ভাড়া মওকুফ করে দিয়েছেন সোহেল ভাই। আমার পাশের আরও ১৫টি ফ্ল্যাটেরও ভাড়া মওকুফ করেছেন। তিনি প্রমাণ করেছেন  মানুষ মানুষের জন্য।

এ ব্যাপারে সুয়েল আহমদ বলেন,  মানুষের বিপদে মানুষের পাশে দাঁড়ানো উচিত। আমার সাধ্যমতো নিম্ন আয়ের মানুষকে  খাদ্য সহায়তা দিচ্ছি। কিন্তু যারা দীর্ঘদিন ধরে আমার বিভিন্ন দোকান এবং  ফ্ল্যাটে ভাড়া থাকেন তাদের সঙ্গে সুন্দর একটা সম্পর্ক গড়ে উঠেছে। এই  মানুষগুলোর বিপদের কথা চিন্তা করে ভাড়া মওকুফ করলাম।

তিনি বলেন, কনকপুরে একটি পেট্রোল পাম্প এবং কয়েকটি দোকান, শহরের  শান্তিবাগে ১৬টি ফ্ল্যাটসহ শহরের বিভিন্ন এলাকায় ৪০টি প্রতিষ্ঠানের সবার গত  মাসের ভাড়া মওকুফ করে দিয়েছি। করোনা অবস্থার যদি পরিবর্তন না হয় আগামী  মাসেও একই চিন্তা করব।

সুয়েল আহমদ বলেন, সবাইকে অনুরোধ করেছি,  ভাড়ার টাকা বাঁচিয়ে অন্তত একজন অসহায় মানুষকে এক বেলা খাবার দেয়ার চেষ্টা  করবেন। মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ আসলে ভাগ্যের ব্যাপার।

মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান  বলেন, মানবিক দিক বিবেচনা করে শহরের বাসা-বাড়ির মালিক ও বিত্তবানদের  মানুষের পাশে দাঁড়িয়ে এক মাসের ভাড়া মওকুফের যে আহ্বান জানিয়েছি তাতে  অনেকেই সাড়া দিয়েছেন। সুয়েল আহমেদকে ধন্যবাদ জানাচ্ছি মানুষের পাশে  দাঁড়ানোর জন্য।

গত ৩১ মার্চ পৌর এলাকার বস্তিবাসী এবং  নিম্ন-মধ্যবিত্তদের এক মাসের বাসাভাড়া মওকুফ করতে মালিকদের প্রতি অনুরোধ  জানান মৌলভীবাজারের পৌর মেয়র ফজলুর রহমান। এক্ষেত্রে মৌলভীবাজার পৌরসভার  পক্ষ থেকে মালিকদের জন্য গত মাসের পানির বিল মওকুফের ঘোষণা দেন মেয়র।

আপনার মন্তব্য

আলোচিত