নিজস্ব প্রতিবেদক

০৩ এপ্রিল, ২০২০ ১৭:৪৮

ত্রাণসামগ্রী ভোটারভিত্তিক বন্টন করা যাবে না: সিসিকের আদেশ

করোনাভাইরাস (কভিড-১৯) সংক্রমণের প্রভাবে অসহায় হয়ে পড়া মানুষদের সাহায্যার্থে খাদ্যফান্ড গঠন করে ত্রাণসামগ্রী বিতরণ করছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। নগরীর প্রায় ৭০ হাজার পরিবারে খাবার সামগ্রী বিতরণ করা হবে বলে জানিয়েছে সিসিক কর্তৃপক্ষ। তবে অভিযোগ ওঠেছে, স্থানীয় কাউন্সিলররা কেবল নিজ নিজ ভোটার দেখে খাদ্যসামগ্রী বিতরণ করছেন।

এ অবস্থায় মেয়র আরিফুল হক চৌধুরী স্বাক্ষরিত সিসিকের একটি জরুরি আদেশ জারি করা হয়েছে। এতে ওয়ার্ড কাউন্সিলরদের অবগতির জন্য জানানো হয়, কোন ভাবেই ওয়ার্ড ভিত্তিক বরাদ্দকৃত ত্রাণ সামগ্রী স্ব স্ব ওয়ার্ড বহির্ভূত এলাকায় এবং ভোটারভিত্তিক বণ্টন করা যাবে না।

আদেশে, সিলেট সিটি করপোরেশনের প্রত্যেকটি ওয়ার্ডে বরাদ্দকৃত ত্রাণ সামগ্রী স্ব স্ব ওয়ার্ডে বসবাসর হত দরিদ্র নাগরিকদের মধ্যে সমভাবে বণ্টন করার আহ্বান জানান মেয়র আরিফুল হক চৌধুরী।

সিসিক মেয়র জানান, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারী সিদ্ধান্তে চলমান ছুটিতে সিলেট সিটি করপোরেশন এলাকায় অবস্থান বা বসবাসরত সকল কর্মহীন-শ্রমজীবী হতদরিদ্র নাগরিকদের সাহায্যার্থে “খাদ্য ফান্ড” গঠিত হয়েছে। এর আওতায় সিলেট সিটি করপোরেশনের প্রত্যেকটি ওয়ার্ডে ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত