বিশ্বনাথ প্রতিনিধি

০৪ এপ্রিল, ২০২০ ২১:৩৩

কর্মহীন মানুষের পাশে দাঁড়াচ্ছেন বিশ্বনাথের আ.লীগ নেতারা

টানা ১১দিনের লকডাউনে কর্মহীন হয়ে পড়েছেন বিশ্বনাথের খেটেখাওয়া হাজার হাজার মানুষ। সরকারিভাবে ত্রান দেওয়া হলেও তা অনেকটা অপ্রতুল। এবার সহযোগী সংগঠনের নেতাদের নিয়ে উপজেলার কর্মহীন, অসহায় ও দরিদ্র এসব মানুষের পাশে দাঁড়িয়েছেন সিলেটের বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের নেতারা। এরই মধ্যে তারা অসহায় পরিবারের মধ্যে চাল বিতরণও শুরু করে দিয়েছেন। পর্যায়ক্রমে উপজেলার ৮টি ইউনিয়নের প্রায় ১ হাজার ৬০০ কর্মহীন ও অসহায় পরিবারের মধ্যে ১০কেজি করে চাল বিতরণ করা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি পংকি খান। তিনি এ প্রতিবেদককে বলেন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে প্রতিটি ইউনিয়নের প্রায় ১৬০টি পরিবারকে ১০ কেজি করে চাল দেওয়া হবে। আর প্রতিটি ইউনয়িনের সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের ব্যক্তিগত উদ্যোগে প্রতিটি ইউনয়িনের আরও ৪০টি পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল বিতরণ করবেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ফারুক আহমদের সঙ্গে কথা হলে তিনি বলেন, দরিদ্রদের মধ্যে চাল বিতরণ করা এরই মধ্যে শুরু করা হয়েছে। শনিবার (৪ এপ্রিল) বিকেলে বিশ্বনাথ সদর ইউনয়িনের ২০০ পরিবারের মধ্যে চাল বিতরণের মধ্যে দিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান চাল বিতরনের উদ্বোধন করেছেন বলেও জানান তিনি।

উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়া এ প্রতিবেদককে বলেন, আওয়ামী লীগের পাশাপাশি এ দূর্যোগের সময় সকল বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, সরকারি বরাদ্ধ অপ্রতুল হলেও তা অব্যাহত রয়েছে। ইতোমধ্যে সরকারি বরাদ্ধ থেকে তিনি ২ হাজার কর্মহীন ও দিনমজুর পরিবার পরিবারকে চাল বিতরণ করেছেন। এছাড়া আগামি সোমবার থেকে উপজেলার ৮ ইউনিয়নের ৩ হাজার ২০০ পরিবারকে আরও ৪ মেট্রিকটন চাল বিতরণ শুরু করা হবে বলেও জানিয়েছেন তিনি।

 

আপনার মন্তব্য

আলোচিত