ছাতক প্রতিনিধি

০৫ এপ্রিল, ২০২০ ১৮:২৬

ছাতকে আইসোলেশন ইউনিট পরিদর্শন করলেন সাংসদ মানিক

সুনামগঞ্জের ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ভবনে আইসোলেশন ইউনিট পরিদর্শন করেছেন সাংসদ মুহিবুর রহমান মানিক।

রোববার (৫ এপ্রিল) দুপুরে আইসোলেশন ইউনিট পরিদর্শন শেষে পরামর্শমুলক এক আলোচনায় প্রধান অতিথির দেন তিনি।

সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, করোনাভাইরাস প্রতিরোধে সরকার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ পরিস্থিতি মোকাবেলায় পর্যাপ্ত সরকারী সহায়তা রয়েছে। সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য বিভাগ ২৪ ঘণ্টা আন্তরিকতার সাথে কাজ করছে। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য জনগণের প্রতি পরামর্শমুলক প্রচারণা চালানো হচ্ছে। জনগণ সরকারী নির্দেশনা মেনে চললেও এ পরিস্থিতি উত্তরণে দেশবাসীকে আরও সচেতন হওয়ার পরামর্শ দেন তিনি।

এমপি মানিক আরও বলেন, ঘনবসতির দেশ হওয়া সত্ত্বেও বিশ্বের অন্যান্য দেশের চেয়ে এদেশের মানুষকে মহান আল্লাহ অনেক ভালো অবস্থানে রেখেছেন। ফেসবুকের গুজব আমলে না নেয়ার পরামর্শ দিয়ে তিনি বলেন, গুজব রটনাকারীদের আইনের আওতায় আনা হচ্ছে। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সকলকে ঘরে থাকার আহবান জানিয়ে এমপি মানিক বলেন, নিজে সুস্থ থাকুন এবং অন্যকে সুস্থ থাকতে সহায়তা করুন।

এসময় তিনি তার ব্যক্তিগত অর্থায়নে ছাতক ও কৈতক হাসপাতালসহ উপজেলার ৩০ কমিউনিটি ক্লিনিকে কর্মরত ডাক্তার ও কমিউনিটি হেলথ প্রোবাইডারদের জন্য ৪০টি পিপিই, ৩৬০টি সার্জিকেল মাস্ক, ১৭৫টি ক্যাপ, ৫৮ জোড়া গ্লাভস, ২৪৮টি সেভলন সোপ, ৬৮টি হ্যান্ড স্যানিটাইজার, ১৪৪টি টিস্যু বক্স ও ৪০টি বালতি-মগ সংশ্লিষ্টদের হাতে হস্তান্তর করেন।

হাসপাতাল সূত্র অনুযায়ী এ পর্যন্ত করোনাভাইরাস সংক্রমিত সন্দেহে ২জনের নমুনা সনাক্তকরণের জন্য আইইডিসিআর এ প্রেরণ করা হয়েছে। দু’জনের মধ্যে ১জন শহরের এবং অপর জন্য মফস্বল এলাকার বাসিন্দা।

আইসোলেশন ইউনিট পরিদর্শনকালে সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. সামস উদ্দিন, ছাতক উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবির, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. রাজীব চক্রবর্তী, ছাতক থানার ওসি মোস্তফা কামাল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, আওয়ামী লীগ নেতা মোশাহিদ আলী, ডা. সাইদুর রহমান, ডা. তোফায়েল আহমদ সনি, ডা. কবির আহমদ, ডা. ফাতেমাতুজ জোহরা, ডা. মানস তালুকদার, ডা. রায়হান উদ্দিন, ডা. ইশরাত জাহান, ডা. মাহমুদা বেগম, ডা. গোলাম মর্ত্তুজা ফয়সল, ছাতক প্রেসক্লাবের সভাপতি সৈয়দ হারুন-অর রশীদ, সাধারণ সম্পাদক আব্দুল আলিম, অর্থ সম্পাদক বিজয় রায়, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মাহবুব আলম, শিপলু আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত