তাহিরপুর প্রতিনিধি

০৭ এপ্রিল, ২০২০ ১৪:০০

হাসপাতালের প্রবেশ মুখে হাত ধোয়ার ব্যবস্থা

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবেশ গেইটে আগত রোগীসহ সর্বস্তরের জনগণকে করোনাভাইরাস প্রতিরোধে ও সচেতনতার উদ্দেশ্যে হাত ধোয়ার ব্যবস্থা করেছেন এক ব্যবসায়ী।

তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সংলগ্ন লক্ষীপুর গ্রামের বাসিন্দা ও হাজী ফার্মেসী মালিক বোরহান উদ্দিন। তিনি নিজ উদ্যোগে এই ব্যবস্থা গ্রহণ করায় আগত রোগী ও সবাই স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবেশের পূর্বে হাত ধোয়ার জন্য বলছেন সবাইকে।

তার এই কাজে সাধুবাদ জানিয়েছেন সচেতন মহল। আর আগত সবাই তার এই কাজে একাত্মতা পোষণ করে হাত ধুয়েই স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবেশ করছেন।

স্থানীয় মেম্বার প্রদীপ দাস বলেন, করোনাভাইরাসের আতংক সবাই সচেতনতা ও নিরাপত্তামূলক ব্যবস্থায় এখন আমাদের প্রধান কাজ। ব্যবসায়ী হাজী ফার্মেসী মালিক বোরহান উদ্দিন স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবেশ মুখে সাবান দিয়ে হাত পরিষ্কার করার জন্য ব্যবস্থা করেছে যা একটি ভাল উদ্যোগ। আমি নিজেও স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবেশ করার পূর্বে হাত সাবান দিয়ে ধুয়ে প্রবেশ করেছি।

বোরহান উদ্দিন জানান, বর্তমানে করোনাভাইরাস সংক্রমণের আশংকায় সবাইকে সচেতন করার জন্যই হাত ধোয়ার ব্যবস্থা করেছি। আর এই কাজে সহযোগিতা করেছেন আরেক ব্যবসায়ী লিজা ফার্মেসীর মালিক পিযুস সরকার। কারণ চিকিৎসা নিতে হাসপাতালে নানা পেশার নানা জায়গার লোকজন আসে। তাই সবার মাঝে নিরাপত্তা নিশ্চিত করতে এই প্রচেষ্টা।

আপনার মন্তব্য

আলোচিত