গোলাপগঞ্জ প্রতিনিধি

০৭ এপ্রিল, ২০২০ ২১:১১

স্বেচ্ছায় ‌‘লকডাউনে’ গোলাপগঞ্জের কয়েকটি গ্রাম

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ

গোলাপগঞ্জে স্বেচ্ছায় ‘লকডাউন’ হয়েছে উপজেলার কয়েকটি গ্রাম। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে এসব উদ্যোগে গ্রহণ করছেন স্থানীয়রা। মঙ্গলবার (৭ এপ্রিল) উপজেলা কয়েকটি এলাকা ঘুরে দেখা যায়, বিভিন্ন গ্রামের প্রবেশ পথে বাঁশ বেধে ‘লকডাউন’ করে দিয়েছে এলাকার জনসাধারণ ও গ্রামের যুবকরা।

উপজেলার পৌর এলাকার দাড়িপাতনে গিয়ে দেখা যায়, গ্রামের প্রবেশ পথে কয়েকটি বাঁশ বেঁধে ব্যারিকেড দিয়ে ‘লকডাউন’ লিখে দেওয়া হয়েছে। ওই এলাকার বাসিন্দা নাজির আহমদ জানান, করোনাভাইরাস সংক্রমণ রোধে এলাকার যুবসমাজ ও গ্রামবাসী এই উদ্যোগ গ্রহণ করেছে। গ্রামের বহিরাগত কাউকে ঢুকতে এবং গ্রামবাসী জরুরি প্রয়োজন ছাড়া গ্রামের বাইরে বের হতে দেওয়া হচ্ছেনা।

উপজেলার সদর ইউনিয়নের চৌঘরি মোকাম মহল্লার প্রবেশ মুখেও বাঁশ বেঁধে ব্যারিকেড দিয়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে গ্রামবাসী।

ওই এলাকার বাসিন্দা সুলতান মাহমুদ জানান, সারাদেশের করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধি পাচ্ছে। সিলেটও এই থাবা থেকে রক্ষা পায়নি। তাই সকলের নিরাপত্তার কথা চিন্তা করে এলাকাবাসী চৌঘরি মাঝের মহল্লা ‘লকডাউন’ করে দিয়েছে।

উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের হেতিমগঞ্জে গ্রামের প্রবেশপথেও ‘লকডাউন’ বাঁশ দিয়ে দেওয়া হয়েছে ব্যারিকেড। এলাকাবাসী ও যুবসমাজের এমন উদ্যোগকে অনেকে স্বাগত জানিয়েছেন।

এ ব্যাপারে গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান তাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, এভাবে প্রতিটি এলাকার মানুষ সচেতন হলে করোনা সংক্রমণ আমরা রোধ করতে পারবো।

আপনার মন্তব্য

আলোচিত