Advertise

সুনামগঞ্জ প্রতিনিধি

০৮ এপ্রিল, ২০২০ ০০:০৮

সুনামগঞ্জে করোনার উপসর্গ নিয়ে শ্রমিকের মৃত্যু, ১০ বাড়ি লকডাউন

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় করোনারভাইরাসের উপসর্গ জ্বর, গলা ব্যাথা ও শ্বাশকষ্ট নিয়ে মো. সালাম (২২) নামে এক শ্রমিক মারা গিয়েছেন।

মঙ্গলবার রাতে উপজেলার লক্ষিপুর ইউনিয়নের বক্তারপুর গ্রামে এ ঘটনা ঘটে। তার মৃত্যুর পর মৃতব্যক্তির বাড়িসহ আশেপাশের ১০টি বাড়ি লকডাউন করেছে প্রশাসন।

স্থানীয় ও প্রশাসন সূত্রে জানাযায়, মারা যাওয়া মো. সালাম সিলেটের একটি ইটভাটায় কাজ করতেন। করোনাভাইরাসের কারণে সবকিছু বন্ধ ঘোষণা করায় ১০ দিন আগে তিনি বাড়িতে আসেন। বাড়ির আসার পর তিনি প্রথমে জ্বরে আক্রান্ত হলেও পরে সুস্থ হয়ে উঠেন। কিন্তু পরবর্তীতে পুরণায় জ্বর আসে। সাথে গলা ব্যাথা এবং শ্বাশকষ্ট দেখা দেয়। মঙ্গলবার রাতে বাড়িতেই তিনি মারা যায়।

এ ঘটনা  জানাজানি হলে পুরো উপজেলায় আত্মঙ্ক ছড়িয়ে পরে। পরে প্রশাসন মাইকিং করে মৃত ব্যক্তির বাড়িসহ আশেআশের ১০ টি বাড়ি লকডাউন করার ঘোষণা করে এবং মারা যাওয়া ব্যক্তিসহ তার পরিবারের সকলের নমুনা সংগ্রহ করা হবে বলেও জানায় উপজেলা প্রশাসন।

দোয়ারাবাজার উপজেলার নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা বলেন, যেহেতু তিনি করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন তাই আমরা মৃত ব্যক্তি ও তার পরিবারের সকলের নমুনা সংগ্রহ করে কোভিড-১৯ পরীক্ষার জন্য পাঠাবো। তাছাড়া সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে না পড়ে এবং সবার নিরাপত্তার কথা চিন্তা করে মৃতব্যক্তির বাড়িসহ আশেপাশের ১০টি বাড়ি লোকডাউন করার নির্দেশনা দিয়ে মাইকিং করিয়েছি।

তিনি আরো বলেন, মৃত ব্যকইর ভাই আমাদের জানিয়েছেন তিনি আগে থেকেই শ্বাশকষ্টের রোগী ছিলেন এবং প্রায় সময় অসুস্থ থাকতেন। তবুও আমরা তার নমুনা সংগ্রহ করেছি। পরবর্তীতে নির্দেশনা অনুযায়ী তার দাফন সম্পন্ন হবে।

আপনার মন্তব্য

আলোচিত