তাহিরপুর প্রতিনিধি

১৮ এপ্রিল, ২০২০ ২১:৪৫

তাহিরপুরে এক টাকা কেজি দরে সবজি বিক্রি করলেন ব্যবসায়ী

সারাদেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ও সংকট কালীন সময়ে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় এক টাকা কেজি দরে সবজি বিক্রি করেছেন ব্যবসায়ী আবুল বাসার। প্রায় ২০০ কর্মহীন হতদরিদ্র মানুষের মধ্যে এক টাকা কেজি দামে ৫০০ কেজি পুঁইশাক, করলা, কাঁচা মরিচ, টমেটো, চিচিঙা, বেগুন ও মিষ্টি কুমড়াসহ বিভিন্ন জাতের সবজি বিক্রি করেছেন। তার ব্যতিক্রমধর্মী এই কাজের জন্য সাধুবাদ জানিয়েছেন সচেতন মহল।

শনিবার (১৮ এপ্রিল) সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার বাণিজ্যিক কেন্দ্র বাদাঘাট বাজার-মিয়ারচর সড়কে নিজ ব্যবসা প্রতিষ্ঠান ইমন বেকারির সামনে তিনি সবজি বিক্রি করেন। বাদাঘাট ও পার্শ্ববর্তী বড়দল উত্তর ইউনিয়নের প্রায় ২০০ মানুষ তার কাছ থেকে এক টাকা দরে সবজি ক্রয় করেন।

বিজ্ঞাপন

এর আগেও আবুল বাসার বাদাঘাট ইউনিয়নের কর্মহীন, হতদরিদ্র পরিবারের মধ্যে খাদ্যসহায়তা দিয়েছেন। তখন চাল, ডাল, তেল, আটা, ময়দা, পেঁয়াজ, সাবান ও মাস্ক প্রদান করেন।

আবুল বাসার জানান, দূর্যোগকালীন সময়ে খাদ্য সহায়তা হিসেবে তিনি বিভিন্ন জাতের ৪ হাজার ৫০০ টাকার সবজি কিনে হতদরিদ্রদের মধ্যে ৪৯০টাকায় বিক্রি করেছেন। এর আগেও তিনি তার নিজ গ্রাম তাহিরপুর উপজেলার কামড়াবন্দের অর্ধশত পরিবারের মধ্যে ২১ হাজার টাকার খাদ্যসহায়তা প্রদান করেছেন।

তিনি বলেন, দেশের এই সংকটময় সময়ে এলাকার অসচ্ছল পরিবারের পাশে বিত্তবানদের এগিয়ে আসা উচিত। সংকটকালীন সময়ে সবার পাশে থাকতেই আমার এই উদ্যোগ। আমি আমার সাধ্যমত চেষ্টা করেছি। আশা করি সবাই এধরনের কাজে এগিয়ে আসবেন।

আপনার মন্তব্য

আলোচিত