কানাইঘাট প্রতিনিধি

২০ এপ্রিল, ২০২০ ১৯:৩১

কানাইঘাটে করোনায় মৃতদের সৎকারে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান

বিশ্বব্যাপী মহামারিতে রূপ নিয়েছে করোনাভাইরাস। দ্রুত সময়ের মধ্যে ছড়িয়ে পড়া এ ভাইরাসে প্রতি মুহূর্তেই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। যার কঠিন করাল থাবা পড়েছে বাংলাদেশে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বাড়ছে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা। সংখ্যা বাড়ছে মৃত্যুরও।

গত ২৪ ঘণ্টায় দেশে মোট ৪৯২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে এই রোগে আক্রান্ত রোগীর সংখ্যা হলো ২ হাজার ৯৪৮ জন। এছাড়া এই সময়ে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১০১ জন।

এমতাবস্থায় সিলেটের কানাইঘাটে করোনাভাইরাসে মৃত ব্যক্তির মরদেহের সৎকারের জন্য এলাকার বিত্তবানদের পক্ষ থেকে পিপিই, মাস্ক ও প্রয়োজনীয় সামগ্রী দিয়ে উপজেলা প্রশাসনকে সহযোগিতার করার আহ্বান জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বারিউল করিম খান।

সোমবার (২০ এপ্রিল) দুপুর ১২টায় স্থানীয় সাংবাদিকদের সাথে করোনাভাইরাস সচেতনতার বিভিন্ন বিষয় নিয়ে মত বিনিময়কালে এ আহ্বান জানান তিনি।

তিনি বলেন, বর্তমান কঠিন পরিস্থিতির সম্মুখীন দেশ ও জাতি। আমাদের ঐক্যবদ্ধভাবে করোনা মোকাবেলা করতে হবে। যে কোনো আর্থিক খাতে টাকা/পয়সা দিয়ে প্রশাসনকে সহযোগিতা করার কোন সুযোগ নেই। কিন্তু বর্তমানে বিত্তবানদের সহযোগিতা করার এটি একটি সুবর্ণ সুযোগ। উপর থেকে নির্দেশ প্রদান করা হয়েছে এলাকা থেকে মরদেহ সৎকারের প্রয়োজনীয় জিনিস সংগ্রহ করার জন্য। তাই আমি আহ্বান করবো এলাকার যাদের সামর্থ্য আছে তারা লাশ সৎকারের প্রয়োজনীয় সামগ্রী দিয়ে উপজেলা প্রশাসনকে সহযোগিতা করুন।

এ সময় উপস্থিত ছিলেন, কানাইঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ শাকির, উপজেলা প্রকৌশলী রিয়াজ মাহমুদ, হাসপাতালের টিএইচও ডা. মো. শেখ শরফুদ্দিন নাহিদ, কানাইঘাট উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবুল হাসনাত, কোষাধ্যক্ষ ওহিদুল ইসলাম প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত