নিজস্ব প্রতিবেদক

২১ এপ্রিল, ২০২০ ১৫:২৮

বাণিজ্যিক গ্রাহকদের বিদ্যুৎ বিল পরিশোধের সময় বাড়ানোর অনুরোধ

বর্তমান দুর্যোগময় পরিস্থিতিতে ব্যবসায়ীদের কথা বিবেচনা করে ফেব্রুয়ারি থেকে মে মাস পর্যন্ত বাণিজ্যিক মিটারের বিদ্যুৎ বিল আগামী জুন মাসে বিলম্ব ফি ব্যতীত পরিশোধের সুযোগ প্রদানের জন্য বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা, বিদ্যুৎ প্রতিমন্ত্রী ও বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের কাছে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।

মঙ্গলবার (২১ এপ্রিল) সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানানো হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমানে করোনাভাইরাসের কারণে সৃষ্ট দুর্যোগময় পরিস্থিতিতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় কর্তৃক আবাসিক গ্রাহকদের বিদ্যুৎ বিল ফেব্রুয়ারি থেকে মে মাস পর্যন্ত আগামী জুন মাসে কোন ধরণের বিলম্ব ফি ছাড়া পরিশোধের সুযোগ করে দেওয়া হয়েছে। যা করোনা ভাইরাসের দুর্যোগময় পরিস্থিতিতে কার্যকরী ভূমিকা রাখবে বলে মনে করেন।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এ আদেশে বাণিজ্যিক গ্রাহকদের যেমন- মিল, ফ্যাক্টরি, মার্কেট, দোকানপাট, শো-রুম, আবাসিক হোটেল, রেস্টুরেন্ট ইত্যাদি ব্যবসা প্রতিষ্ঠানকে অন্তর্ভুক্ত করা হয়নি। বস্তুত বাণিজ্যিক গ্রাহকগণকে উচ্চ হারে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হয় এবং বর্তমান পরিস্থিতিতে সরকার কর্তৃক ব্যবসা প্রতিষ্ঠানসমূহ বন্ধের ঘোষণা দেওয়ায় ব্যবসায়ীরা অতীব প্রয়োজনীয় দ্রব্য-সামগ্রী ব্যতীত প্রায় সব ধরণের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছেন।

এমতাবস্থায় বিভিন্ন মার্কেট ও ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে আবাসিক মিটারের ন্যায় বাণিজ্যিক মিটারের বিদ্যুৎ বিল বিলম্ব ফি ব্যতীত জুন মাসে পরিশোধের সুযোগ করে দেওয়ার জন্য সিলেট চেম্বার অব কমার্সের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত