সুনামগঞ্জ প্রতিনিধি

২১ এপ্রিল, ২০২০ ১৬:০৮

হাওরে ধান কাটা তদারকিতে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনার

সুনামগঞ্জ জেলার তাহিরপুর, জামালগঞ্জ ও বিশ্বম্ভরপুর উপজেলার হাওরের ধান কাটার কাজ তদারকি করলেন সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান ও সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

মঙ্গলবার (২১ এপ্রিল) ধান কাটার কাজ পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন সিলেট পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী মো. নিজামুল হক ভূঁইয়া, সিলেট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক শ্রীনিবাস দেবনাথসহ জেলা পর্যায়ের বিভিন্ন বিভাগের কর্মকর্তাবৃন্দ এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা।

বিজ্ঞাপন

সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, কৃষকদের উদ্বুদ্ধ করার মাধ্যমে জেলার সকল শ্রেণি মানুষের সহযোগিতায় সঠিক সময়ে নিরাপদে কৃষকের ঘরে ধান উত্তোলন করা সম্ভব হবে। এই কাজটাই আমরা এখন বিভাগীয় কমিশনার স্যারের সঙ্গে হাওরে হাওরে গিয়ে করেছি।

সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান বলেন, আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী প্রবল বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। এর ফলে সুনামগঞ্জ জেলায় অকাল বন্যা হওয়ারও আশঙ্কা রয়েছে। এ অবস্থার প্রেক্ষিতে আগাম বন্যার হাত থেকে বোরো ফসল রক্ষার জন্য নিজেই মাঠ পর্যায়ে ফসল কাটার কার্যক্রম তদারকি করছি।

তাছাড়া অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সুহেল মাহমুদ জগন্নাথপুর উপজেলার মইয়ার হাওর ও নলুয়ার হাওরসহ বিভিন্ন হাওরের ধান কাটা কাজ তদারকি করেন এবং অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী শাল্লা উপজেলার বিভিন্ন হাওর ধান কাটা কাজ তদারকি ও সঠিক সময়ে নিরাপদে ধান কর্তন সংক্রান্ত প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং কৃষক প্রতিনিধিদের সাথে সরাসরি যোগাযোগ করে দ্রুততম সময়ে ধান কাটার কাজে সকল শ্রেণি পেশার মানুষকে নিযুক্ত হবার বিষয়ে এবং সকল সচল হার্ভেস্টিং মেশিন ধান কাটার কাজে নিয়োজিত করার বিষয়ে অনুরোধ জানান।

এছাড়া জেলা পর্যায়ের দপ্তরের কর্মকর্তাদের ধান কাটার কাজ যথাযথ মনিটরিংয়ের জন্য উপজেলাওয়ারী দায়িত্ব প্রদান করা হয়েছে।

 

আপনার মন্তব্য

আলোচিত