তাহিরপুর প্রতিনিধি

২১ এপ্রিল, ২০২০ ১৭:১৪

তাহিরপুরে ত্রাণের তালিকায় ইউপি সদস্যের ভাই ও স্বজনরা!

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডে ত্রাণের তালিকায় ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। তালিকায় ইউপি সদস্য শফিকুল ইসলাম তার নিজের পরিবারের সদস্যদের অন্তর্ভূক্তকরণ, একই পরিবারে একাধিক নাম এবং আর্থিকভাবে সচ্ছল নিজের আপন ভাই ও স্বজনদের নাম দিয়েছেন। এছাড়া এলাকায় অনুপস্থিত ব্যক্তিদের নামও তালিকায় রয়েছে।

এই তালিকা প্রকাশের পর স্থানীয় বঞ্চিত ও অসহায় হতদরিদ্র মানুষের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

সম্প্রতি ইউপি সদস্য শফিকুল ইসলাম স্বাক্ষরিত ৩৪ জনের তালিকা জমা দেন তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে।

বিজ্ঞাপন

ত্রাণের প্রকাশিত তালিকায় দেখা যায়, শ্রীপুর উত্তর ইউনিয়নের ৫নং ওয়ার্ডটি গোলকপুর, ইসলামপুর, অমৃতপুর, কচুনালী ও খশিজুড়ি ৫টি গ্রাম নিয়ে গঠিত ওয়ার্ড। প্রকাশিত ৩৪ জনের তালিকায় ইসলামপুর, অমৃতপুর ও কচুনালী গ্রামের নাম থাকলেও গোলকপুর ও খলিশাজুড়ি গ্রামের কারো নামও নেই।

তালিকায় থাকা ৯নং ক্রমিকে ইউপি সদস্যের আপন ভাই কামরুল ইসলাম এবং ৫নং ক্রমিকে আপন ভাতিজা রুবেল, ২৫ ও ২৬ নং ক্রমিকে আপন শ্যালক হবির ও মুছলিম মিয়া এবং ১, ২০, ২৯ নং ক্রমিকে তালিকায় একই পরিবারে সদস্যের নাম তিনবার দেওয়া হয়েছে। এবং ২৯ নং ক্রমিকে নবাব মিয়া নামের ব্যক্তি বর্তমানে দীর্ঘ দিন থেকে ঢাকায় অবস্থানরত। এবং তালিকায় থাকা ১৪ নং এবং ২৮নং ক্রমিকে ব্যক্তি একই পরিবারের।

স্থানীয় এলাকাবাসী জানান, যারা গরীব সরকারী ত্রাণ পাবার যোগ্য তাদের নাম নেই তালিকায়। আর যারা স্বাবলম্বী তারাই সব সুবিধা পাচ্ছে। আমরা হাওর পাড়ের মানুষ তাই সব কথা সবার কাছে বলতেও পারি না।

বিজ্ঞাপন

এ ব্যাপারে শ্রীপুর উত্তর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য শফিকুল ইসলাম বলেন, ক্রমান্বয়ে সবাই ত্রাণ পাবেন। একই পরিবারের ৩ জনকে ত্রাণ পাওয়ার বিষয়টি তিনি সত্যতা স্বীকার করে বলেন, তারা পৃথক বসবাস করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যনার্জি বলেন,এই বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত