জেলা প্রতিনিধি, সুনামগঞ্জ

২২ এপ্রিল, ২০২০ ১৮:৪৩

সুনামগঞ্জে কৃষকদের সহায়তায় মাঠে যুবলীগ

সুনামগঞ্জে কৃষকদের ধান কেটে দিচ্ছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের নেতা-কর্মীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মঙ্গলবার (২১ এপ্রিল) সকালে জেলার লক্ষণশ্রী ইউনিয়নে দেখার হাওড়ে ধান কাটায় সরাসরি অংশ নেন এ নেতা-কর্মীরা।

দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে যখন ধান কাটার শ্রমিক সংকট দেখা দিয়েছে। এ অবস্থায় কৃষকের জন্য সুখের বারতা নিয়ে হাজির হয়েছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

বাংলাদেশের বোরো ধানের একটা বিশাল অংশ যোগান দেয় সুনামগঞ্জ জেলা। এবার জেলায় ১৩ লক্ষ মেট্রিকটন ধানের লক্ষ্যমাত্রা রয়েছে। করোনা মহামারীতে কৃষকের গলার কাটা হয়ে আছে এ ধান শ্রমিক সংকটের কারণে। আবার পাহাড়ি ঢলে আগাম বৃষ্টি হয় প্রতিবছর, যার কারণে এপ্রিলের শেষ নাগাদ ফসল না তুললে পানিতে তলিয়ে যায়।

তাই এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগ এগিয়ে আসে। সুনামগঞ্জ জেলা যুবলীগের বিভিন্ন ইউনিট প্রত্যন্ত হাওড় অঞ্চলে ধান কাটায় সহযোগিতা করছে। এ জেলার ১১ টি উপজেলায় ধান কাটায় সহযোগিতা করছে উপজেলা যুবলীগ। আজ জেলার লক্ষণশ্রী ইউনিয়নে দেখার হাওড়ে বিভিন্ন স্থানে ধান কাটায় অংশ গ্রহণ করে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। এতে উপস্থিত থেকে কৃষকের ধান কাটায় উদ্বুদ্ধ করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ইকবাল মাহমুদ বাবলু।

এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা চেয়ারম্যান খায়রুল হুদা চপল, সুনামগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সদস্য নুরুল ইসলাম বজলু, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডভোকেট মো. আবুল হোসেন, জেলা, উপজেলা ও ইউনিয়ন যুবলীগের নেতৃবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত