নবীগঞ্জ প্রতিনিধি

২২ এপ্রিল, ২০২০ ১৯:২৩

নবীগঞ্জে ভিজিডির চালের গাড়ি উদ্ধার করলেন ইউএনও

নবীগঞ্জে কুর্শি ইউনিয়নে ১৭৫ জন ভিজিডি সুবিধাভোগী হতদরিদ্র লোকজনের মধ্যে চলতি এপ্রিল মাসের চাল বিতরণ করা হয়েছে। তবে এই চাল ইউনিয়ন পরিষদে নিয়ে আসার সময় স্থানীয় একটি পক্ষ চালের গাড়ি আটকে রাখে। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল, থানার ওসি মো. আজিজুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা নুসরাত ফেরদৌসি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরীসহ ৯টি ওয়ার্ডের ইউপি সদস্যবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। এসময় খাদ্য গুদামের ডিও পর্যবেক্ষণ শেষে বিতরণের জন্য নিয়ে আসা চালের ট্রাক উদ্ধার করা হয়।

বুধবার (২২ এপ্রিল) দুপুরে নবীগঞ্জে কুর্শি ইউনিয়নে এই ঘটনা ঘটে। চালের গাড়ি উদ্ধারের পর প্রশাসন এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া কর্মীদের উপস্থিতিতে সুষ্ঠুভাবে বিতরণ করা হয়।

জানা যায়, গত ২০ এপ্রিল চাল উত্তোলনের জন্য উপজেলা খাদ্য গুদাম থেকে ডিও গ্রহণ করেন চেয়ারম্যান আলী আহমদ মুসা। ইউপি সদস্য আব্দুস সোবহানের নামে ট্রেজারি চালান গৃহীত হয়। ২০ এপ্রিল মার্চ মাসের চাল বিতরণের পর আজ চলতি এপ্রিল মাসের চাল বিতরণের জন্য নিয়ে আসার সময় চালের গাড়ি আটকের ঘটনা ঘটে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল বলেন, চলতি এপ্রিল মাসের চাল সুবিধাভোগী দরিদ্র লোকজনের নিকট বিতরণের জন্যে নিয়ে আসা হয়েছে। মার্চ মাসের চালও বিতরণ করা হয়েছে। চাল বিতরণ নিয়ে অনিয়মের অভিযোগ খতিয়ে দেখা হবে।

চেয়ারম্যান আলী আহমদ মুসা বলেন, বিধি মোতাবেক প্রতি মাসেই ইউনিয়ন ভিত্তিক মাসিক ভিজিডির চাল উত্তোলনের ডিও হয়। চাল উত্তোলনে প্রায়ই বিলম্ব হয়। চাল উত্তোলনে সাময়িক বিলম্বের অজুহাতে অশুভ একটি চক্র চাল আত্মসাতের অভিযোগ দায়ের করে। সার্বিক বিষয় প্রশাসনের নজরদারিতে রয়েছে। তিনি বিশৃঙ্খলার ঘটনাকে দুঃখজনক হিসেবে অভিহিত করেন।

আপনার মন্তব্য

আলোচিত