জুড়ী প্রতিনিধি

২৯ এপ্রিল, ২০২০ ২১:৩৮

জুড়ীর তরুণদের ধান কাটা অব্যাহত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক কৃষককে সহযোগিতার জন্য মাঠে রয়েছেন এক ঝাঁক তরুণ। যারা কোন পারিশ্রমিক ছাড়া ধান কেটে এলাকার কৃষকদেরকে সহযোগিতা করছেন। কোন কৃষক ধান কাটতে শ্রমিক পাচ্ছে না খবর পেলেই হাজির হয়ে যান তারা। এদের নেতৃত্বে রয়েছেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

গত ২৩ এপ্রিল থেকে জুড়ীর কয়েকজন কৃষকের ধান কেটে দেওয়া হয়েছে তার নেতৃত্বে। পূর্বজুড়ীর গরিব কৃষক ফিরোজ মিয়া থেকে শুরু করে ২৯ এপ্রিল ইসমাঈল মিয়ার জমির ধান কাটার মাধ্যমে অব্যাহত রয়েছে তাদের এ কার্যক্রম।

সরেজমিনে আজ বুধবার উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের কৃষ্ণনগর দেখা যায়, ২৫ থেকে ৩০ জন তরুণ ধান কাটছেন। তাদের মধ্যে একজন সাইদুর রহমান। তিনি বলেন, আমরা সাধ্যমত কৃষকদের সহযোগিতা করছি। আমাদের উৎসাহের বাতিঘর জাকির হোসাইন ভাই।

জানা যায়, শ্রমিক সংকটের কারণে ইসমাইল মিয়া তার জমির ধান কাটতে পারছিলেন না। বিষয়টি স্থানীয় এক তরুণের মাধ্যমে জাকির হোসাইন জানতে পারেন। পরে তিনি স্থানীয় তরুণদের সাথে নিয়ে ওই কৃষকের ধান কেটে দেন।

কৃষক ইসমাইল মিয়া জানান, একদিকে করোনাভাইরাসের কারণে পর্যাপ্ত শ্রমিক পাওয়া যাচ্ছে না। অন্যদিকে অতি বৃষ্টির কারণে ধান ঘরে তুলতে না পারার শঙ্কায় ছিলেন। স্থানীয় তরুণরা ধান কেটে দেওয়ায় তিনি খুশি।

এ ব্যাপারে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসাইন বলেন, এর আগে আমরা আরও কয়েকজন কৃষকের ধান কেটে বাড়ীতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছি। এভাবে কৃষকের পাশে থেকে সহযোগিতা অব্যাহত থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত