সিলেটটুডে ডেস্ক

২৮ অক্টোবর, ২০২৩ ১৭:৪০

সিলেট ভ্রমণে ঝামেলা কমাবে ডিজিটাল সফরসঙ্গী

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি সিলেট। প্রকৃতি কন্যা সিলেটের সারি সারি টিলা, সবুজ পাহাড়ের বুক চিড়ে বয়ে যাওয়া ঝর্ণা, হাওরে শীতল জল, হিজল করছ ঘেরা জলাবন, পাথর ও পানির মিলন মেলা আকৃষ্ট করে সাধারণ মানুষ থেকে ভ্রমণ প্রেমীদের। তাই দেশের গণ্ডি পেরিয়ে বহির্বিশ্ব থেকেও পর্যটকরা সিলেটেরে সৌন্দর্য দেখতে আসেন।  কিন্তু এই পর্যটন স্পটগুলো যেতে হলে প্রয়োজন ভ্রমণ পরিকল্পনা। তা না হলে পর্যটকদের পড়তে হয় নানা বিড়ম্বনায়।

পর্যটকদের এই বিড়ম্বনায় এড়াতে এখন আপনার হাতের মুঠোয় আছে সমাধান। তথ্য প্রযুক্তির এই যুগে SylhetTouristPlaces.com এবং HotelSylhet.com নামে দুইটি অনলাইন ওয়েব পোর্টাল ভ্রমণকারীদের জন্য একটি সম্পূর্ণ এবং সুবিধাজনক ভ্রমণ পরিকল্পনা তৈরি করতে সাহায্য করবে। সিলেটের পর্যটন স্থানগুলোর একটি গুরুত্বপূর্ণ গাইড হিসাবে আবির্ভূত হয়েছে এই পোর্টাল দুটি।

সিলেটের সবুজ পাহাড় আর প্রাকৃতিক দৃশ্যে ভ্রমণের পরিকল্পনা করা এখন আপনার হাতের মুঠোয়। SylhetTouristPlaces.com এবং HotelSylhet.com নামে দুইটি অনলাইন পোর্টাল ভ্রমণকারীদের জন্য একটি সম্পূর্ণ এবং সুবিধাজনক ভ্রমণ পরিকল্পনা তৈরি করতে সহায়ক হয়ে উঠেছে।

এখন প্রায় সবকিছুই ডিজিটাল। তাই উটকো ঝামেলা না পোহাতে সবাই এখন অনলাইনের সহায়তা নেন। সেই দৃষ্টিকোণ থেকেই তৈরি করা হয়েছে এই পোর্টলগুলো।  সিলেট শহর থেকে বিশদ ড্রাইভিং নির্দেশনা দেওয়া থেকে শুরু করে শীর্ষস্থানীয় হোটেল, রেস্তোরাঁ, ফুড কোর্ট এবং রিসোর্টের তালিকাসহ ভ্রমণের যাবতীয় সব পাবেন এই পোর্টালগুলোতে।

সম্পূর্ণ নির্ভুল ভাবে ভ্রমণের পরিকল্পনা করবে আপনার এই ডিজিটাল সঙ্গী। একদিকে SylhetTouristPlaces.com সিলেটের পর্যটন স্থানগুলির সুনির্দিষ্ট ডেটা সরবরাহ করে ডিজিটাল সহায়ক ভ্রমণকারীদের প্রতিটি ধাপে সাথে থেকে আপনার ভ্রমণটি করবে অভূতপূর্ব।

অন্যদিকে, HotelSylhet.com সিলেটের শীর্ষ ৩-তারকা, ৪-তারকা, এবং ৫-তারকা হোটেলগুলির একটি সম্পূর্ণ তালিকা প্রদান করবে। প্রতিটি তালিকার সাথে বিস্তারিত তথ্য রয়েছে। এটি নিশ্চিত করে যে ভ্রমণকারীরা তাদের প্রত্যাশা, চাহিদা এবং বাজেটের সাথে সামঞ্জস্যপূর্ণ বাসস্থান নির্বাচন করতে পারে। Hotel Sylhet একটি স্বতন্ত্র বৈশিষ্ট্য হল এর ব্যবহারকারী অনলাইন বুকিং করতে পারবেন। এই সিস্টেমটির ব্যবহারকারীরা হোটেলের বিল অগ্রিম পরিশোধ না করে স্বাচ্ছন্দ্যের সাথে তাদের হোটেল বুকিং করতে পারবেন।

এ ব্যাপারে SylhetTouristPlaces.com এবং HotelSylhet.com এর পরিচালক এহিয়া খান বলেন, আমরা চাই নৈসর্গিক সৌন্দর্যে ভরপুর সিলেটে প্রতিটি ভ্রমণকারীর ভ্রমণ শুধু স্মরণীয় নয়, থাকবে ঝামেলামুক্ত। ডিজিটাল বাংলাদেশে আমাদের অনলাইন পোর্টাল ভ্রমণের ঝামেলা কমিয়ে  দেবে । আমাদের এই ডিজিটাল গাইড সিলেটের সবুজ ভূখণ্ড, ঘূর্ণায়মান পাহাড় এবং নির্মল পরিবেশ অন্বেষণ করতে আগ্রহী ভ্রমণকারীদের অমূল্য অন্তর্দৃষ্টি প্রদান করবে। এই দুইটি ডিজিটাল পোর্টালের মাধ্যমে সিলেটে ভ্রমণ পরিকল্পনার জন্য একটি পূর্ণাঙ্গ সমাধান প্রদান করা হয়েছে। ভ্রমণকারীরা এখানে সব তথ্য, হোটেল বুকিং এবং অন্যান্য সেবাগুলি পেয়ে যাবেন। যা তাদের সিলেটের ভ্রমণ আরও সহজ করে তোলবে ।

আপনার মন্তব্য

আলোচিত