সিলেটটুডে ডেস্ক

২৪ সেপ্টেম্বর, ২০২৩ ১৬:০১

চবিতে সাংবাদিককে পেটাল ছাত্রলীগের নেতা-কর্মীরা

সংবাদ প্রকাশের জেরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কর্মরত এক সাংবাদিককে পিটিয়ে আহত করেছে বলে অভিযোগ উঠছে ছাত্রলীগের নেতা-কর্মীর বিরুদ্ধে। রোববার (২৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় কলা অনুষদের সামনে এ ঘটনা ঘটে।

মারধরের শিকার ওই সাংবাদিকের নাম মোশাররফ শাহ। তিনি দৈনিক প্রথম আলোর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য।

মারধরকারীরা শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী ও সিএফসি গ্রুপের কর্মী বলে মোশাররফ শাহ অভিযোগ করেন।

ঘটনার বর্ণনা দিয়ে ভুক্তভোগী মোশাররফ শাহ বলেন, বেলা সাড়ে ১১টার দিকে উপাচার্যের কার্যালয়ে যাচ্ছিলাম নিউজের বক্তব্য নেয়ার জন্য। এ সময় দ্বিতীয় কলা ও মানববিদ্যা অনুষদের সামনে ১৫ থেকে ২০ জন ছাত্রলীগের কর্মী আমাকে আটকায়। আমাকে লাঠিসোটা দিয়ে উপর্যুপরি মারধর করে আমার মোবাইল ফোন কেড়ে নেয়। পরে সেখান থেকে রব হলে নিয়ে গিয়ে দ্বিতীয় দফা মারধর করে।

তিনি বলেন, মারধরের সময় নেতা–কর্মীরা বলেন- ‘আর নিউজ করিস, তারপর দেখব তোরে কে বাঁচাতে আসে। ছাত্রলীগকে নিয়ে কোনো নিউজ হবে না।’

আহত অবস্থায় মোশাররফকে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। বুক ও হাতে আঘাত থাকার কারণে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের প্রধান চিকিৎসা কর্মকর্তা মো. আবু তৈয়ব বলেন, মোশাররফের কপালে চার সেলাই দিতে হয়েছে। তার হাতেও আঘাত আছে। এক্সরে করাতে হবে। তার উন্নত চিকিৎসা জন্য চমেকে পাঠানো হয়েছে।

এ বিষয়ে সিএফসি গ্রুপের একাংশের নেতা ও শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, আমি এই ঘটনা শুনেছি। খোঁজ খবর নিচ্ছি৷ যারা এই ঘটনায় জড়িত, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

প্রক্টর ড. নূরুল আজিম সিকদার বলেন, আমি ঘটনার পর বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্র গিয়েছি। তাকে চিকিৎসা জন্য চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়েছে। এই ঘটনায় যারা এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত