সিলেটটুডে ডেস্ক

০৬ নভেম্বর, ২০১৬ ১৫:১২

দুর্ঘটনার কবল থেকে অল্পের জন্য রক্ষা পেলো তিস্তা এক্সপ্রেস

গাজীপুরের শ্রীপুরে অল্পের জন্য ট্রেন দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ঢাকা থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী তিস্তা এক্সপ্রেস।

ঢাকা-ময়মনসিংহ রুটে ধাত্রী নদীর রেলসেতুর ওপর ট্রেন লাইন বিচ্ছিন্ন হয়ে পড়ায় এই দুর্ঘটনার সম্ভাবনা ছিল। এতে রোববার (৬ নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তিন ঘণ্টা ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ বন্ধ থাকে।

স্থানীয়রা জানান, জামালপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী ‘জামালপুর কমিউটার এক্সপ্রেস’ ট্রেনটি ঘটনাস্থল অতিক্রম করার পরপরই ধাত্রী নদীর রেলসেতুতে বিকট শব্দ হয়। আশপাশের লোকজন ঘটনাস্থলে গিয়ে দেখতে পান লাইনটি ভেঙে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এর কিছুক্ষণ পর ঢাকা থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী তিস্তা এক্সপ্রেস সেতুর কাছাকাছি চলে আসে। স্থানীয়রা লাল কাপড় উড়িয়ে ট্রেন থামানোর সংকেত দেন। এতে ট্রেনচালক সেতুতে উঠার আগেই ট্রেন থামিয়ে দেন। অল্পের জন্য দুর্ঘটনা থেকে বেঁচে যান ময়মনসিংহগামী তিস্তা এক্সপ্রেসের যাত্রীরা।

কাওরাইদ রেলস্টেশনের স্টেশন মাস্টার এমদাদুল হক ও কমিউটার ট্রেন পরিচালনাকারী এজেন্ট রাজু আহমেদ জানান, রেলসেতু থেকে ট্রেন লাইনের কিছু অংশ স্লিপারসহ ভেঙে পড়ে। স্থানীয় লোকজন ট্রেনটি লাল কাপড় উড়িয়ে থামিয়ে দেন। খবর পেয়ে কাওরাইদ রেলস্টেশন থেকে ট্রেন লাইন মেরামত কর্মীরা এসে সাড়ে ১২টার দিকে লাইনটি সচল করেন। এ ঘটনায় ময়মনসিংহগামী মহুয়া এক্সপ্রেস ও তিস্তা এক্সপ্রেসের যাত্রাবিলম্ব ঘটে।

আপনার মন্তব্য

আলোচিত