সিলেটটুডে ডেস্ক

২৩ জানুয়ারি, ২০১৭ ২২:৩৬

মন্ত্রী নাহিদ ও কাদেরকে কটূক্তির অভিযোগে ৫৭ ধারায় মামলা

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে চট্টগ্রামে এক স্কুলের অফিস সহকারীর বিরুদ্ধে আইসিটি আইনের ৫৭ ধারায় মামলা হয়েছে।

মামলার বাদী বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম নগরের সহসভাপতি হাজি ইকবাল বাদী এবং অভিযুক্ত ব্যক্তির নাম হাজি মো. আলী। তিনি হালিশহর এলাকার মেহের আফজাল উচ্চবিদ্যালয়ের অফিস সহকারী।

সোমবার (২৩ জানুয়ারি) চট্টগ্রাম মহানগর হাকিম আবু ছালেম মোহাম্মদ নোমানের আদালতে তথ্য ও যোগাযোগ আইনে এ মামলা হয়। এ মামলা থানাকে এজাহার হিসেবে নিতে নির্দেশ দিয়েছেন আদালত।

বাদীর আইনজীবী রাশেদুল ইসলাম চৌধুরী সংবাদমাধ্যমকে বলেন, ২০১৫ সালের ৮ আগস্ট থেকে গত ১৬ জানুয়ারি সময়ের মধ্যে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে নিয়ে ফেসবুকে কটূক্তি করেছেন মো. আলী। কটূক্তির কারণে বাদী, দুই মন্ত্রী ও আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের সুনাম ক্ষুণ্ন হয়েছে। বাদীর পাঁচ কোটি টাকার সম্মানহানি হয়েছে। তাই তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইন ২০০৬–এর ৫৭ ধারা ও তৎসহ দণ্ডবিধি ৫০০ ধারামতে অপরাধ করেছেন আসামি। আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়। শুনানি শেষে বিচারক অভিযোগ আমলে নিয়ে তা এজাহার হিসেবে নিতে কোতোয়ালি থানাকে নির্দেশ দেন।

এদিকে, দুই মন্ত্রী সম্পর্কে ফেসবুকে কিছুই লেখেননি দাবি করেছেন মো. আলী। তিনি জানান, ১০ জানুয়ারি স্কুলের পুনর্মিলনী অনুষ্ঠানে বাদীর সঙ্গে তাঁর বিরোধ হয়। এর জেরে তার বিরুদ্ধে মিথ্যা মামলা করেছেন।

অভিযুক্ত ব্যক্তি নিজেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত বলে দাবিও করেন।

আপনার মন্তব্য

আলোচিত