বেনাপোল প্রতিনিধি

২৬ জানুয়ারি, ২০১৭ ১৯:২৩

সকল মানুষই কাচের ঘরে বসবাস করছেন: বেনাপোলে ইনু

বেনাপোলে বর্ণিল আয়োজনে আন্তর্জাতিক কাস্টমস দিবস-১৭ উদযাপিত হয়েছে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার সময় বেনাপোল কাস্টমস হাউস প্রাঙ্গণে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে দিবসের শুভ সূচনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু এমপি। সকাল ৯টায় কাস্টমস হাউস থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে আন্তর্জাতিক চেকপোস্ট প্রদক্ষিণ করে পুনরায় কাস্টমস হাউসে এসে শেষ হয়।

এরপর বেলা ১১টার সময় বেনাপোল কাস্টমস ক্লাবের এক সেমিনারে প্রধান অতিথি হাসানুল হক ইনু বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতা সংগ্রামের মধ্য দিয়ে বাঙালী জাতিকে বীরের জাতি হিসাবে বিশ্বের দরবারে পরিচিতি লাভ করিয়েছেন। সময়ের অকপটে রাষ্ট্রীয় ক্ষমতায় চলে আসে জামায়াত বিএনপি। তখন তারা এই বীরের জাতিকে একটি হতাশার জাতিতে পরিণত করেন। অবশেষে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় এসে জরাজীর্ণ এই বাঙালী জাতিকে মাথা উঁচু করে দাঁড়াবার অনুপ্রেরণা যুগিয়েছেন। পর্যায়ক্রমে এদেশকে নিম্ন মধ্যম আয়ের দেশে পরিণত করিয়েছেন। মধ্যম ও উচ্চ মধ্যম আয়ের দেশের স্বপ্ন নিয়ে তিনি আকাশ ছুতে চলেছেন।

তিনি আরো বলেন, এদেশকে আর কেউ দাবিয়ে রাখতে পারবে না। শেখ হাসিনা আইনের শাসনের মধ্য দিয়ে দেশকে দূর্বার গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এখানে কারো আর দুর্নীতি করার ক্ষমতা থাকবে না। তিনি যতো বড়ো মাপের নেতা বা রাষ্ট্রীয় কর্মকর্তা হোন না কেন। মনে রাখতে হবে বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ, বর্তমান যুগ গণ মাধ্যমের যুগ। সকল মানুষই কাচের ঘরে বসবাস করছেন। যা বাহির থেকে দেখা যায়।

এ সময় তিনি বর্তমান সরকারের সাথে সকলকে মিলে মিশে কাজ করে দেশকে দ্রুত গতিতে এগিয়ে নেওয়ার আহবান রেখে বলেন, বাংলাদেশ এখন অনেক চ্যালেঞ্জের মুখে দিনাতিপাত করছে। একদিকে জঙ্গীমুক্ত শান্তির ধাপ, আরেকদিকে বৈষম্যমুক্ত শান্তির ধাপ, অপরদিকে সুশাসনের মধ্য দিয়ে মধ্যম আয়ের দেশে নিমজ্জিত হওয়া।

যশোর কাস্টমস, এক্সাইস ও ভ্যাট কমিশনারেটের কমিশনার জামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ৮৫ যশোর-১(শার্শা) এমপি আলহাজ্ব শেখ আফিল উদ্দিন। অনুষ্ঠানে তিনি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের বর্ণনাসহ কাস্টমসের প্রতি দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

বিশেষ অতিথি হিসাবে আরো বক্তব্য রাখেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য ড. মাহবুবুর রহমান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম আব্দুস সাত্তার, ৪৯ যশোর বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার (সিও) লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন, বিএফইউজের সভাপতি ও একুশে টিভির সিইও মঞ্জুরুল আহসান বুলবুল, বীর মুক্তিযোদ্ধা ও চিত্র নায়ক আকবার হোসেন পাঠান (ফারুখ)।  

সেমিনারে আন্তর্জাতিক কাস্টমস দিবস-১৭ এর প্রতিপাদ্য 'তথ্য-উপাত্ত পর্যালোচনা, কার্যকর সীমান্ত ব্যবস্থাপনা' বিষয়ে বিস্তারিত আলোচনা করেন বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার শওকত হোসেন।

উক্ত অনুষ্ঠানের মাধ্যমে তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু এমপি তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করতে এবং তথ্যভাণ্ডার সংরক্ষণ ও কার্যকর ব্যবহারের উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, বর্তমান সরকার তথ্য অধিকার আইন, আইসিটি অ্যাক্ট এর সফল বাস্তবায়নে অঙ্গীকারাবদ্ধ।

এ সকল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ অপূর্ব হাসান, বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব নুরুজ্জামান, সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা, যুগ্ম সম্পাদক আলহাজ্ব মহসিন মিলন, জামাল হোসেন, বন্দর বিষয়ক সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিনসহ বন্দরের বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান, সিএন্ডএফ এজেন্টস নেতা, রাজনৈতিক নেতা ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।

আপনার মন্তব্য

আলোচিত