সিলেটটুডে ডেস্ক

২৭ জানুয়ারি, ২০১৭ ২৩:৪২

জমানো টাকায় প্রধানমন্ত্রীকে শাড়ি ও সেতুমন্ত্রীকে লুঙ্গি উপহার দিলেন দিনমজুর রইজ পাগলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শাড়ি এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে লুঙ্গি উপহার দিয়েছেন বঙ্গবন্ধুর ভক্ত সিরাজগঞ্জের এনায়েতপুর থানার গোপরেখী গ্রামের দিনমজুর রইজ পাগলা (৫৫)।

শুক্রবার (২৭ জানুয়ারি) সিরাজগঞ্জের কড্ডার মোড়ে এক পথসভায় ওবায়দুল কাদেরের হাতে শাড়ি ও লুঙ্গি তুলে দেন রইজ পাগলা।

আয়ের জমানো টাকা দিয়ে তিনি প্রধানমন্ত্রীর জন্য একটি শাড়ি ও ওবায়দুল কাদেরের জন্য একটি লুঙ্গি কিনে রাখেন।

জানা গেছে, গোপরেখী গ্রামের দিনমজুর ও বঙ্গবন্ধু ভক্ত রইজ উদ্দিন পাগলার সমাজ সেবক হিসেবে খ্যাতি রয়েছে এনায়েতপুর, বেলকুচি ও চৌহালী থানায়। তাঁতের কাজ করে পরিবারের ৮ সদস্যের কোন রকম দিন চলে। রইজ উদ্দিন মাটি কাটা শ্রমিক ও বাবুর্চির কাজ করে থাকেন। তবে ওয়ার্ড আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রইজ উদ্দিনের মূল কাজ আওয়ামী লীগ ও সমাজ সেবাকে ঘিরে। এজন্য সবাই তাঁকে আদর করে ডাকে রইজ পাগলা নামে।

গত অক্টোবরে  আওয়ামী লীগের জাতীয় সম্মেলন হবে বলে খবর পান তিনি। তাঁর দৃঢ় বিশ্বাস ছিল বর্তমান সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাই আগামীতে সভাপতি হচ্ছেন। আর সাধারণ সম্পাদক যেই হোক না কেন, তাঁদের দুজনকেই এলাকার উৎপাদিত শাড়ি-লুঙ্গি উপহার দেবেন। তখন থেকে একশো-দুইশো করে টাকা জমাতে থাকেন তিনি। সম্মেলনের দিন তার সঞ্চিত টাকা হয় ৪ হাজার। কাউকে না জানিয়ে তিনি খামারগ্রামের আনোয়ার হোসেন খানের বাড়ি গিয়ে লুঙ্গি কেনেন। এরপর এলাকার সবচেয়ে বিখ্যাত শাড়ি প্রস্তুতকারী একই গ্রামের আফজাল হোসেন লাভলুর বাড়ি থেকে কেনেন শাড়ি।

শুক্রবার ওবায়দুল কাদের সিরাজগঞ্জে আসবেন জেনে ৩ মাস আগে কেনা শাড়ি-লুঙ্গি নিয়ে কড্ডার মোড়ের পথসভায় হাজির হন রইজ পাগলা। প্রধানমন্ত্রী ও দলের সাধারণ সম্পাদককে দেবার জন্য শাড়ি-লুঙ্গি নিয়ে এসেছেন বলে জানান জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস ও সাধারণ সম্পাদক হাবীবে মিল্লাত মুন্নাকে। পরে তারা বিষয়টি ওবায়দুল কাদেরকে অবহিত করলে তিনি উপহার নিতে রাজি হন এবং অনুষ্ঠান শেষে রইজ পাগলাকে দেখা করতে বলেন। এরপর অনুষ্ঠান শেষে রইজ পাগলা তার আনা উপহার ওবায়দুল কাদেরের হাতে  তুলে দেন।

আপনার মন্তব্য

আলোচিত