সিলেটটুডে ডেস্ক

৩০ মে, ২০১৭ ১৩:২১

পাবনায় ছাত্রলীগ নেতার হাতে মুক্তিযোদ্ধা লাঞ্ছিত

পাবনায় ছাত্রলীগ নেতার হাতে উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার লাঞ্ছিত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (২৯ মে) রাতে সুজানগর উপজেলায় উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল অফিসে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের রোকন।

তিনি জানান, উপজেলা ছাত্রলীগের সভাপতি শামিম আদম লিটন তার বাবার নাম মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভুক্তিকে কেন্দ্র করে মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আব্দুল হাইকে লাঞ্ছিত করেন। পরে তিনি ঘটনাস্থলে উপস্থিত হয়ে আব্দুল হাইকে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল অফিসের একটি কক্ষ থেকে উদ্ধার করেন।

তিনি বলেন, আমাদের জানা মতে মুক্তিযোদ্ধাদের যে তালিকা করা হয়েছিল, তাতে শামিমের বাবার নাম নেই। সে তার বাবার নাম অন্তর্ভুক্ত করতে চাইলে আব্দুল হাই তাকে বাধা দেন। এ ঘটনাকে কেন্দ্র করে শামিম আব্দুল হাইকে শারীরিকভাবে নির্যাতন করেন।

নিজেও আওয়ামী লীগের লোক জানিয়ে ঘটনার শিকার মুক্তিযোদ্ধা আব্দুল হাই বলেন, আমি এ ঘটনায় খুবই লজ্জিত। এটা যদি আমার দলের লোক না হয়ে জামায়াত-শিবিরের লোক করতো, তাহলে কোনো লজ্জার বিষয় ছিল না। কিন্তু দলের লোক হওয়াতে আমি বিব্রত।

বিষয়টি নিয়ে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডারের কাছে অভিযোগ করেছেন বলে জানান তিনি।

এদিকে, মুক্তিযোদ্ধাকে শারীরিকভাবে লাঞ্ছিত করার বিষয়টি অস্বীকার করে শামিম আদম লিটন বলেন, আমি শারীরিকভাবে তাকে লাঞ্ছিত করেনি। তবে আমি এবং আমার সঙ্গে থাকা কয়েকজন উপজেলা ছাত্রলীগ কর্মীরা তার উপর চড়াও হই।

আপনার মন্তব্য

আলোচিত