যশোর প্রতিনিধি

২৬ এপ্রিল, ২০২০ ২১:৪৬

সোমবার সকাল থেকে যশোর লকডাউন

সোমবার (২৭ এপ্রিল) সকাল ছয়টা থেকে যশোর জেলা অনির্দিষ্টকালের জন্য লকডাউন হচ্ছে। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত লকডাউন বলবত থাকবে। জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ এই তথ্য নিশ্চিত করেছেন।

রোববার (২৬ এপ্রিল) বিকেল ৪টার সময় যশোর সার্কিট হাউজে করোনা বিষয়ক এক জরুরি সভা থেকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ বলেন, হঠাৎ করে যশোরে করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামীকাল সকাল ছয়টা থেকে তা কার্যকর হবে। এ সময় অন্য জেলা থেকে যশোরে কেউ ঢুকতে পারবে না। সকল প্রকার যাতায়াত বন্ধ থাকবে। জরুরি প্রয়োজন ছাড়া উপজেলাগুলোর সাথেও জেলা শহরের কোন যাতায়াত হবে না। ওষুধের দোকান ছাড়া সকল দোকানপাট বন্ধ থাকবে। কোথাও লোকসমাগম করা যাবে না। এসব মানা না হলে দ্রুত আইনি ব্যবস্থা নেয়া হবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত লকডাউন বলবত থাকবে। তবে জরুরি সেবা যেমন- অ্যাম্বুলেন্স, হাসপাতাল, ওষুধের দোকান, কাঁচাবাজার, নিত্যপণ্যের দোকান, কৃষি সংক্রান্ত বিষয়াদি যেমন সার, বীজ, কীটনাশকের দোকান, ফুয়েল স্টেশন প্রভৃতি লকডাউনের আওতামুক্ত থাকবে।

সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, লে. কর্নেল নিয়ামুল হালিম খান, সিভিল সার্জন শেখ আবু শাহীন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন প্রমুখ।

উল্লেখ্য, আজ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টার থেকে সন্দেহভাজন রোগীদের নমুনা পরীক্ষার যে ফল সরবরাহ করা হয়, তাতে যশোরের ১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত বলে নিশ্চিত করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত