সিলেটটুডে ডেস্ক

০২ জুন, ২০২১ ১৩:১৪

ভারতে করোনা সংক্রমণে ফের ঊর্ধ্বগতি

টানা ৩৫ দিন পর মঙ্গলবার করোনায় আক্রান্ত হয়ে ভারতে দৈনিক মৃত্যু তিন হাজারের নিচে নেমে এলেও দিন না পেরোতেই ফের তা বেড়েছে। আগের দিনের তুলনায় বেড়েছে দৈনিক সংক্রমণও। দৈনিক মৃত্যু ও নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমে আসার পর ফের বৃদ্ধি পাওয়ায় ভারতে সৃষ্টি হয়েছে উদ্বেগের। তবে কমেছে সক্রিয় রোগীর সংখ্যা।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে গণমাধ্যম জানায়, সর্বশেষ ২৪ ঘণ্টার হিসেবে বুধবার নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৩২ হাজার ৭৮৮ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮৩ লাখ পেরিয়ে গেল।

মঙ্গলবার ভারতে দৈনিক মৃত্যু ৩ হাজারের নিচে নেমেছিল। বুধবার সে অবস্থার অবনতি হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে প্রাণ হারিয়েছে ৩ হাজার ২০৭ জন। মোট প্রাণহানি হয়েছে ৩ লাখ ৩৫ হাজার ১০২।

ভারতের রাজ্যগুলোতে সংক্রমণ পরিস্থিতির উল্লেখযোগ্য উন্নতিতেই কমছে আক্রান্তের সংখ্যা। বর্তমানে সবচেয়ে বেশি লোক আক্রান্ত তামিলনাড়ুতে। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত সাড়ে ২৬ হাজার। কর্ণাটক ও মহারাষ্ট্রে তা ১৪ হাজারে নেমেছে। যদিও কেরালায় আক্রান্ত হয়েছেন সাড়ে ১৯ হাজারের বেশি। অন্ধ্রপ্রদেশে আগের থেকে আক্রান্ত কমলেও ১১ হাজারের বেশি রয়েছে।

এ দিকে পশ্চিমবঙ্গে সংক্রমণ নেমে এসেছে সাড়ে ৯ হাজারের নিচে। ওডিশাতে তা সাড়ে ৮ হাজারের ঘরে। আসামেও দৈনিক সংক্রমণ ৫ হাজারের নিচে। আর বাকি রাজ্যগুলোতে আক্রান্ত দেড় থেকে আড়াই হাজারের আশপাশেই থাকছে।

আপনার মন্তব্য

আলোচিত