তাহিরপুর প্রতিনিধি

২৫ জুলাই, ২০২১ ১৯:৩৬

তাহিরপুরে একদিনে করোনা শনাক্তের রেকর্ড

২৩ জন করোনা পজিটিভ

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার করোনা সংক্রমণের সংখ্যা দিনদিন বাড়ছেই। রোববার (২৫ জুলাই) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩৬ জনের অ্যান্টিজেন টেস্টে ২৩ জনের করোনা সনাক্ত হয়েছে। এখন পর্যন্ত তাহিরপুর উপজেলায় একদিনে এটিই সর্বোচ্চ রেকর্ড। আক্রান্তদের মধ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়নের নানান বয়সের নারী ও পুরুষ রয়েছেন।

এছাড়াও উপজেলায় ৭টি ইউনিয়নের প্রায় প্রতিটি ঘরেই সর্দি, কাশি, জ্বরে আক্রান্ত রোগী রয়েছেন। তাদের কেউ কেউ হাসপাতালে না এসে বাজারের ফার্মেসিতে গিয়ে এন্টিবায়োটিক ওষুধ কিনে খাচ্ছেন। তাই প্রতিদিনই করোনা সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পাওয়া আতঙ্ক বিরাজ করছে সর্বমহলে।

এদিকে উপজেলা প্রশাসন করোনা প্রতিরোধ মানুষজনকে সচেতন করতে প্রচারণার পাশাপাশি সরকারী নির্দেশনা অমান্যকারীদের ভ্রাম্যমাণ আদালতের জরিমানাসহ কঠোর অবস্থানে রয়েছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে আরও জানা গেছে, গত রোববার (১৮ জুলাই) অ্যান্টিজেন পরীক্ষায় ১০ জনের করোনা শনাক্ত হয়। গত ২২ জুলাই নয়জনের মধ্যে একজন অন্তঃসত্ত্বা, একজন প্রতিবন্ধী যুবকসহ সাতজনের করোনা পজিটিভ এসেছে। শনিবার ২৪ জুলাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অ্যান্টিজেন টেস্টে ২৩ জনের মধ্যে ১৪ জন করোনা সনাক্তের রেকর্ড হয়।

হাসপাতাল সূত্রে আরও জানা যায়, করোনার শুরু থেকে এখন পর্যন্ত এ উপজেলায় মোট ৮৬০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১৭৩ জনের। শুরু থেকে এপর্যন্ত করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন তিনজন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৭ জন। স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ জন,বাকিরা নিজ নিজ বাড়িতে আইসলোশনে রয়েছেন।

তাহিরপুর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৈয়দ আবু আহম্মদ শাফী জানান, সবাইকে সর্তকতা অবলম্বন করে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। না হলে আমাদের সামনে আরও বড় বিপদ রয়েছে। নিজ ও পরিবারে বাঁচাতে আর অন্যকে বাঁচাতে ঘরেই থাকুন। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবেন না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির বলেন, উপজেলা প্রশাসন পক্ষ থেকে করোনা প্রতিরোধে মানুষজনকে সচেতন করতে প্রচারণাসহ সরকারী নির্দেশনা অমান্য কারীদের ভ্রাম্যমাণ আদালতের জরিমানা করা হচ্ছে। আমরা কঠোর অবস্থানে আছি। প্রতিদিনই অভিযানে মামলা জরিমানা করা হচ্ছে। সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য অনুরোধ করেন তিনি।

 

আপনার মন্তব্য

আলোচিত