সিলেটটুডে ডেস্ক

২২ ফেব্রুয়ারি , ২০২২ ২১:০৩

নীলক্ষেত বইয়ের মার্কেটে আগুন

রাজধানীর নীলক্ষেত বইয়ের মার্কেটে আগুন লেগেছে।

মঙ্গলবার সন্ধ্যা ৭টা ৪৮ মিনিটে এই আগুনের সূত্রপাত। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রোজিনা আক্তার এ তথ্য জানিয়েছেন। তাৎক্ষণিকভাবে আগুনের কারণ এবং এতে ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি তিনি।

নিউমার্কেট থানার ডিউটি অফিসার শাহীনুর আক্তার বলেন, ‘আগুন লাগার পর দ্রুতই ছড়িয়ে গেছে। কোনো হতাহতের তথ্য এখনও আমরা পাইনি। ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছেন। পাশাপাশি আমাদের পুলিশ সদস্যরাও সহায়তা করছেন।’

মঙ্গলবার সাপ্তাহিক বন্ধ থাকলেও বইয়ের মার্কেট খোলা ছিল। দোকানিরা জানান, করোনায় দীর্ঘদিন মার্কেট বন্ধ থাকায় যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে নিয়ে মার্কেট মঙ্গলবারেও খোলা রাখা হয়েছে। আগুনে পোড়ার পাশাপাশি আগুন নিয়ন্ত্রণে দেয়া পানিতেও ভিজে যাচ্ছে অনেক বই।

ফায়ার সার্ভিসের সিনিয়র স্টাফ অফিসার মো. শাহজাহান শিকদার বলেন, ‘আগুন নীলক্ষেত বই মার্কেটের লাভলি হোটেলের অংশ থেকে ছড়িয়েছে। নিচতলায় মার্কেটের অন্য দোকানগুলোতেও আগুন ছড়িয়েছে। কারণ ও উৎপত্তিস্থল এখনো নিশ্চিত করা যায়নি।’

সবুজ ফটোকপি নামের দোকানের মালিক সবুজ জানান, নিচতলার একটা দোকান থেকে আগুন আশপাশের হোটেলসহ অন্য দোকানগুলোতে ছড়িয়ে পড়েছে।

দেশের সবচেয়ে বড় বইয়ের বাজার হিসেবে পরিচিত নীলক্ষেত বই মার্কেটে এর আগে ২০১৭ সালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজের পাশের এই মার্কেটটিতে সব সময়ই শিক্ষার্থীদের ভিড় লক্ষ্য করা যায়।

আপনার মন্তব্য

আলোচিত