সিলেটটুডে ডেস্ক

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:১৯

সুইডেন আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার আদেশক্রমে ইউরোপিয়ান আওয়ামীলীগ কতৃক অনুমোদিত সুইডেন আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা।

১৩ মার্চ অনুষ্ঠিত সুইডেন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের ধারাবাহিকতায় ৮ মে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি শ্রী অনিল দাস গুপ্ত এবং সাধারণ সম্পাদক জনাব এম.এ গনি সুইডেন আওয়ামী লীগের আগামী তিন বছর (২০১৬ -২০১৯) এর জন্য জনাব এ.এইচ.এম জাহাঙ্গীর কবীরকে সভাপতি এবং জনাব ড. ফরহাদ আলী খানকে সাধারণ সম্পাদক হিসেবে অনুমোদন প্রদান করেন এবং সুইডেন আওয়ামী লীগের আগামী তিন বছর (২০১৬ -২০১৯) এর জন্য একটি পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি গঠনের নির্দেশনা প্রদান করে পেশকৃত কমিটির রূপরেখায় স্বাক্ষর দান করেন।

উক্ত নির্দেশনা অনুযায়ী সুইডেন আওয়ামী লীগ কর্তৃক পেশকৃত একটি সংশোধিত কমিটি বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ এর সভাপতি শ্রী অনিল দাস গুপ্ত অনুমোদন প্রদান করে চূড়ান্ত স্বাক্ষর করেন. এছাড়া পূর্ণাঙ্গ উপদেষ্টা পরিষদ শীঘ্রই প্রকাশ করা হবে বলে জানানো হয়।

কমিটির সভাপতি এ. এইচ. এম. জাহাঙ্গীর কবীর ও সাধারণ সম্পাদক ড. ফরহাদ আলী খান। সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ লিটন, সিরাজুল হক খান রানা, লুতফুর রহমান, আতাউর রহমান, খালেদ চৌধুরী, লায়লা আরজুমান, সেলিম সরোয়ার, আ. মুহিত টূটূ, আ. ছালাম চৌধুরী, শাহ আলম চৌধুরী, শাহ আলী রিয়াজ, জুলফিকার হায়দার, জ্যাক খন্দকার জাকারিয়া, মো. আমিনুল ইসলাম। যুগ্ম-সাধারণ সম্পাদক, সৈয়দ মাসুম বারী, দলিল উদ্দিন দুলু, রিপন আহমেদ, মিজানুর রহমান, জোবায়দুল হক সবুজ, মোস্তফা ওয়ালিদ জুয়েল, কামরুল হাসান, রাবেয়া ইসলাম, সাংগঠনিক সম্পাদক শিকদার শহিদুজ্জামান খোকা, ইফতেখার উদ-দউলা জুয়েল, আ. রশিদ মোল্লা, সৈয়দ শহীদ (উপ্সালা), রফিকুল ইসলাম নয়ন, খালেদ মো. আলী, মো. আব্দুর রাজ্জাক, কাউসার আলী, কোষাধ্যক্ষ. মো. আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক. শেখ ইউসুফ আলী রতন, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক. আফসার আহমেদ, দপ্তর সম্পাদক বাসন লাল সরকার, উপ-দপ্তর সম্পাদক গৌতম সাহা, তথ্য ও গবেষণা সম্পাদক ডা. সমিউল ইসলাম রনী, আইন সম্পাদক অ্যাডভোকেট মোরশেদ চৌধুরী বাপ্পি, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক ডা. তামান্না হোসেন খান, ধর্ম বিষয়ক সম্পাদক সৈয়দ আরিফুর রহমান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হেদায়েতুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আরিফ আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদক নীলা চৌধুরী, উপ-মহিলা বিষয়ক সম্পাদক ইসরাত রহমান, যুব ও ক্রীড়া সম্পাদক শিপন আহমেদ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মিজানুর রশীদ, অভিবাসন বিষয়ক সম্পাদক সাইদুর রহমান মিয়া নাসিম, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক শ্যামল দত্ত, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক জামাল মিয়া মিজান, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শেখর দেব, উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বেলায়েত হোসেন নিপা, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. শাম্মি দাস, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আবিদ খান, প্রবাসী কল্যাণ সম্পাদক মোস্তফা গোলাম ছারোয়ার মামুন, জনসংযোগ সম্পাদক ইকবাল হোসেন মন্টু, শ্রম সম্পাদক তারেক ঘোষ তপন, সমবায় সম্পাদক তারেক মোস্তফা কামাল, উপ সমবায় সম্পাদক নাসিম আহমেদ।

এছাড়া সদস্য হিসেবে আছেন কাজী গোলাম আম্বিয়া, জাহাঙ্গীর আহমেদ, মোস্তফা আবুল হোসেন, হাফিজুর রহমান, নূর সালাম, আখতারুল ইসলাম, শহীদ শাহ নেওয়াজ উজ্জ্বল, নজরুল ইসলাম চৌধুরী, শাহনাজ পারভীন, কাজী নাসিমা আহমেদ, পারভীন চৌধুরী, রীতা জুলফিকার, জারনিগার সুলতানা, ফরিদা ইয়াসমিন, জুলি আমিন, রুমি চৌধুরী, আব্দুল খালেক, মইনুল ইসলাম, শামিম আহমেদ, প্রিন্স বাকের, সাইফুল ইসলাম মিল্টন (উপ্সালা), আরিফুল হক মুকুল (উপ্সালা), মোস্তফা কবির বেনা, সব্যসাচী বড়ুয়া টুলু, মাছুদ আলম, একরাম উল্লাহ, সাবিনা ইয়াসমিন, নাদিরা হাসান, সেলিনা খান, সিরাজ ব্যাপারী, আ. আজিজ, আ. হামিদ চন্দন, বিপ্লব হক, জামাল হোসেন, জামাল আহমেদ, আনিসুর রহমান, তাহমিনা আলী, মোরশেদুজ্জামান খান, সৈয়দ আমিন মিয়া সেলিম, আনিস হাসান তপন, মাহমুদুর রহমান খান মিঠু, মো. ইকবাল হোসেন রাসেল, জহিরুল ইসলাম মহসিন (উপ্সালা) ও তারিকুল হাসান স্বপন।

আপনার মন্তব্য

আলোচিত