জুয়েল রাজ, লন্ডন থেকে

১০ এপ্রিল, ২০২০ ২০:০৩

ব্রিটিশ মিডিয়ায় বাংলাদেশি চিকিৎসক মাবুদকে নিয়ে তোলপাড়

ব্রিটেনে গতকাল করোনায় মৃত্যুবরণকারী বাংলাদেশি চিকিৎসককে নিয়ে ব্রিটিশ গণমাধ্যমে চলছে তোলপাড়। মৃত্যুর মাত্র ৩ সপ্তাহ আগে প্রধানমন্ত্রী বরিস জনসনকে খোলাচিঠিতে চিকিৎসকদের জন্যে জরুরি ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই)-সহ অন্যান্য প্রটেকটিভ সামগ্রী সরবরাহের আবেদন জানিয়েছিলেন তিনি।

গতকাল ব্রিটেনের প্রত্যেকটি টেলিভিশনে বিশেষ প্রতিবেদন হয়েছে ব্রিটিশ বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু এবং প্রধানমন্ত্রী বরাবরে তার আবেদন নিয়ে।

আজ ব্রিটেনের প্রধান প্রধান সংবাদপত্রে স্থান পেয়েছে ডা. মাবুদের মৃত্যু সংবাদ এবং প্রধানমন্ত্রী বরাবরে লেখা তার আবেদন।

যদিও করোনা মোকাবেলা করে এবং চিকিৎসকদের শুশ্রূষায় চিঠির প্রাপক প্রধানমন্ত্রী বরিস জনসন সুস্থ হয়ে উঠছেন কিন্তু চিঠির লেখক চিকিৎসক ফয়সাল সুস্থ হয়ে উঠলেন না, চলে গেলেন না ফেরার দেশে। গণমাধ্যমে বারবার উঠে আসছে ডা. ফয়সালের শেষ আকুতি- 'Doctor who pleaded for more hospital PPE dies of coronavirus'.

উল্লেখ্য। লন্ডনের রামফোর্ড কুইন এলিজাবেথ হাসপাতালের ইউরোলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুল মাবুদ চৌধুরী ওরফে ফয়সাল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত বুধবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর।

ভয়ঙ্কর ছোঁয়াচে করোনা থেকে বাঁচতে চিকিৎসক, নার্সসহ সকল স্বাস্থ্যকর্মীদের জন্য যথেষ্ট পরিমাণ ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) সরবরাহ করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে অনুরোধ জানিয়েছিলেন বাংলাদেশি এই চিকিৎসক। তার ফেসবুকে সর্বশেষ স্ট্যাটাস ছিল সেটি।

আপনার মন্তব্য

আলোচিত