সিলেটটুডুডে ডেস্ক

১৪ আগস্ট, ২০২২ ২১:৪৯

প্রাণ-প্রকৃতি রক্ষার আহ্বানে পিটাছড়া আর্ট ক্যাম্প সম্পন্ন

'রঙে প্রাণে গানে গানে/ প্রাণ-প্রকৃতি রক্ষার আহ্বানে' প্রতিপাদ্যকে সামনে রেখে আয়োজিত হলো ৩ দিনব্যাপী 'পিটাছড়া আর্ট ক্যাম্প ২০২২'।

১২ আগস্ট থেকে এই ক্যাম্পের আয়োজন করে পিটাছড়া বন ও বন্যপ্রাণী সংরক্ষণ উদ্যোগ। যা শেষ হয় রোববার।

আয়োজকরা জানান, জলবায়ু পরিবর্তনসহ মনুষ্যসৃষ্ট বৈশ্বিক প্রাকৃতিক বিপর্যয় মোকাবেলায় প্রকৃতি ও প্রতিবেশ-সংবেদী শিল্প ভাবনাকে সামাজিক আন্দোলনে রূপ দেওয়া এই উদ্যোগের লক্ষ্য। এরই অংশ হিসেবে বর্তমান ও ভবিতব্য আর্ট ক্যাম্পসমূহের শিল্পকৃতিগুলোর ধারাবাহিক প্রদর্শনীর আয়োজন করবে এ-সংগঠন।

প্রদিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ির মাটিরাঙ্গা পূর্ব খেদাছড়ার উলিটিলায় দেশের বিভিন্ন প্রান্তের শিল্পী ও সৃষ্টিশীল মানুষের সম্মিলন ঘটে ৩ দিনব্যাপী ক্যাম্পে।  প্রাণ-প্রকৃতির প্রতি সংবেদনশীল সমাজ গঠনে স্থানীয় মানুষসহ সর্বস্তরের মানুষদের সচেতন করা এর মূল লক্ষ্য।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও দেশের বিভিন্ন প্রান্ত থেকে অংশগ্রহণ করা ৮ শিল্পীর কাজে লোকজ, নৈসর্গিক অনুষঙ্গে ফুটে উঠেছে জলবায়ু পরিবর্তনের প্রভাব ও বাসযোগ্য পৃথিবীর আহ্বান, যেখানে মানুষ প্রকৃতির সবচেয়ে দায়িত্বশীল ও গুরুত্বপূর্ণ উপাদান।

অংশগ্রহণকারী শিল্পীরা হলেন- জন মহম্মদ, পংকজ চৌধুরী রনি, এমরান মাহমুদ, কনক দে, ফজলে রাব্বি, পিয়াল পিউ ও মোহাম্মদ দেলোয়ার হোসেন। 

আপনার মন্তব্য

আলোচিত